ধর্মীয় উন্মাদনার বিরুদ্ধে জেহাদ নলিনী সরকার স্ট্রিটের দুর্গাপুজোর ভাবনায়


রবিবার,০৪/০৮/২০১৯
580

কলকাতা: সম্পূর্ণ ধর্মীয় রীতিনীতি মেনে রবিবার খুঁটি পুজোর মধ্য দিয়ে সূচনা হলো উত্তর কলকাতার নলিন সরকার স্ট্রীটের দুর্গাপুজোর প্রস্তুতি। এ বছর তাদের পুজোয় থাকছে চমক জানালেন পুজোর কর্মকর্তারা। আর এই খুঁটি পূজার অনুষ্ঠানে যোগ দিয়ে কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষ জানালেন উত্তর কলকাতার পুজোর ঐতিহ্য ও বনেদিয়ানার কথা।

দেশ জুড়ে বাড়ছে ধর্মীয় উন্মাদনা। বাড়ছে অসহিষ্ণুতা। মানুষে মানুষে তৈরি হচ্ছে বিভাজন। তার বিরুদ্ধেই জেহাদ এবার নলিনী সরকার স্ট্রীটের দুর্গা পুজোর ভাবনায়। রবিবার হয়ে গেল উত্তর কলকাতার জনপ্রিয় এই দুর্গোৎসবের খুঁটি পুঁজো। খুঁটি পুজোর সূচনায় উপস্থিত হয়েছিলেন কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ। এছাড়াও উপস্থিত ছিলেন সমাজের বিশিষ্ট জনেরা। স্থানীয় বাসিন্দাদের উপস্থিতিতে আনন্দ উচ্ছ্বাসের মধ্য দিয়ে সম্পূর্ণ ধর্মীয় রীতিনীতি মেনে খুঁটিপুজো সম্পন্ন হয়। এ অনুষ্ঠানে যোগ দিয়ে কলকাতার ডেপুটি মেয়র অতীন ঘোষ বলেন, উত্তর কলকাতা মানেই বনেদিয়ানা এবং সেইসঙ্গে ঐতিহ্য। নলিন সরকার স্ট্রীট এর দুর্গা পুজোতে তার সবই থাকবে।

উত্তর কলকাতার নলিনী সরকার স্ট্রীটের দুর্গাপুজোয় প্রতিবছর লক্ষ লক্ষ দর্শনার্থীর ভিড় জমে। প্রতিবছরই থাকে ভাবনায় চমক। এ বছরও তার ব্যতিক্রম ঘটবে না। জানালেন পুজোর আয়োজকরা।

খুঁটি পুজোর আয়োজনেও এদিন ছল চমক। 17 টি জেলার রকমারি মিষ্টান্ন ছিল অতিথি অভ্যাগতদের জন্য। কি ছিল না সেই তালিকায়– কৃষ্ণনগরে সরভাজা, রানাঘাটের পান্তুয়া, বর্ধমানের মিহিদানা, সীতাভোগ, নবদ্বীপের দই, বসিরহাটের সন্দেশ, কলকাতার রসগোল্লা আরো কত কি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট