সংবিধানের 370 ধারা বাতিলের প্রতিবাদে পথে নামল বামপন্থী দল গুলি


সোমবার,০৫/০৮/২০১৯
1144

সংবিধানের 370 ধারা বাতিলের প্রতিবাদে গর্জে উঠল রাজ্যের বামপন্থী দল গুলি। কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে পথে নেমে প্রতিবাদ জানালেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা। এই সিদ্ধান্তের প্রতিবাদে আরো বড় কর্মসূচি গ্রহণ করতে আগামীকাল আলিমুদ্দিনে বসছে রাজ্যের বামপন্থী দলগুলোর শীর্ষ নেতৃত্বের বৈঠক।

সংবিধানের 370 ধারা বাতিল এবং কাশ্মীরের বিশেষ রাজ্যের স্বীকৃতি তুলে নেওয়ার প্রতিবাদে পথে নামল রাজ্যের বামপন্থী দল গুলি। সোমবার সিপিএমের পক্ষ থেকে বড় মিছিল সংঘটিত হলো মহানগরীর রাজপথে। কেন্দ্রের মোদি সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে মিছিলে পা মেলালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু থেকে শুরু করে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম সহ সিপিএমের বিভিন্ন স্তরের নেতা ও কর্মী। এদিনের এই মিছিল থেকে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু কেন্দ্রের এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করেন। তিনি বলেন, সংবিধানের 370 ধারা বাতিল করে কাশ্মীরের জনগণের অধিকার খর্ব করা হয়েছে। সংবিধানের মর্যাদাহানি হয়েছে বলেও মন্তব্য করেন বামফ্রন্ট চেয়ারম্যান।

এদিন ধর্মতলা লেনিন মুর্তির পাদদেশ থেকে মিছিল শুরু হয় সিপিএমের। সেন্ট্রাল এভিনিউ ধরে মিছিল শেষ হয় মহাজাতি সদন এর সামনে। এদিনের মিছিল থেকে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে মুহুর্মুহু স্লোগান ওঠে। কাশ্মীর সমস্যার সমাধানের রাস্তায় না হেঁটে উল্টে সমস্যা আরো বাড়িয়ে তোলা হচ্ছে বলেও অভিযোগ করেন তারা। কাশ্মীরের বিশেষ রাজ্যের স্বীকৃতি কেড়ে নেওয়ার প্রতিবাদে রাজ্যের সমস্ত বামপন্থী দল গুলি আরো বড় কর্মসূচি গ্রহণ করতে কাল আলিমুদ্দিনে বৈঠকে বসতে চলেছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট