দুর্নীতি ও কাটমানির বিরুদ্ধে কলকাতা পুরসভা অভিযান কংগ্রেসের


মঙ্গলবার,০৬/০৮/২০১৯
525

কলকাতা: কলকাতা পুরসভার বিরুদ্ধে দুর্নীতি, কাটমানি সহ একাধিক অভিযোগ তুলে মঙ্গলবার কর্পোরেশন অভিযানে নামল প্রদেশ কংগ্রেস। কর্মসূচিতে যোগ দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র ন্যূনতম নাগরিক পরিষেবার দাবি জানান। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকা গুলি থেকে কয়েক হাজার কংগ্রেস কর্মী এ দিনের কর্মসূচিতে যোগ দেন।

ঐতিহ্যবাহী কলকাতা কর্পোরেশন দুর্নীতিতে ডুবে আছে এই অভিযোগ তুলে মঙ্গলবার কর্পোরেশন অভিযানে অংশ নিলেন কয়েক হাজার কংগ্রেস কর্মী। প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র এই কর্মসূচিতে যোগ দিয়ে বলেন, প্রমোটার রাজ- সিন্ডিকেট রাজের সাথে শাসক তৃণমূলের অশুভ আঁতাতের ফলে নাগরিকদের প্রাণ ওষ্ঠাগত। কলকাতা কর্পোরেশনের ১০০ দিনের কাজের শ্রমিকদের প্রাপ্য মজুরি কিম্বা অস্থায়ী কর্মচারীদের বেতন থেকেও নির্লজ্জের মতো কাটমানির ভাগ বসানো চলছে শাসক দলের মদতে। বস্তি উন্নয়নের টাকাও নয়ছয় হচ্ছে বলে অভিযোগ তাঁর। সোমেনবাবু বলেন, ন্যূনতম নাগরিক পরিষেবার দাবিতেই তাদের এদিনের এই কর্পোরেশন অভিযান।

তৃণমূলের মদতে জলা জমির ভরাট চলছে বেআইনি ভাবে। অভিযোগ করেন কংগ্রেস নেতারা। মশা বাহিত রোগের মোকাবিলায় কলকাতা কর্পোরেশন চূড়ান্ত ভাবে ব্যর্থ বলেও অভিযোগ তোলা হয় এই কর্মসূচি থেকে। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায গুলি থেকে কংগ্রেস কর্মীরা এই কর্পোরেশন অভিযানে যোগ দিয়েছিলেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট