রাখির বাজারেও রাজনৈতিক লড়াই, ‘মোদিকে’ পিছনে ফেলে হিট ‘দিদি’


রবিবার,১১/০৮/২০১৯
813

ঝাড়গ্রাম:- রাজনীতির আঙিনায় তাঁদের লড়াই সর্বজনবিদিত। মোদি বনাম দিদি। এই লড়াই এবার এসে পড়েছে রাখির বাজারেও। বাজারে এসেছে ‘মোদি-রাখি’ ও দিদি অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগানো রাখি। তবে লোকসভা ভোটের ফলের প্রভাব পড়েছে রাখির বাজারেও। বস্তুত রাখি বিক্রেতাদের মতে এবছর রাখির বাজারে ‘মোদি-রাখি’কে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে ‘দিদি রাখি’। ইতিমধ্যেই ‘‘দিদি রাখি’’র চাহিদা তুঙ্গে। কেউ বিক্রি করছেন মোদির ছবি দেওয়া রাখি “সবকা সাথ সবকা বিকাশ” এই কথা বলে । আবার কেউ বিক্রি করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া রাখি “কন্যাশ্রী”, “রুপশ্রী” ও বাংলার উন্নয়নের কথা বলে।”

১৪ আগস্ট বুধবার দেশজুড়ে রাখি পূর্ণিমা উৎসব পালিত হবে। আর তার আগেই বাজারে ঢালাও বিক্রি হচ্ছে মোদি, মমতার ছবি দেওয়া রকমারি ও রংবেরঙের রাখি। আট থেকে আশি উপচে পড়েছে এই রাখি কিনতে।

ঝাড়গ্রাম শহরের এক রাখি বিক্রেতা বিপুল গুপ্তা বলেন , উৎসবের এখনো চার দিন বাকি। তার আগেই বাজারে ছেয়ে গিয়েছে মোদি – মমতার রাখি । অন্যান্য আইটেমের রাখি থাকলেও মানুষের মধ্যে চাহিদা বেশি করে দেখা যাচ্ছে দুই নেতা-নেত্রীর রাখি কেনার।  মাত্র ১০ টাকার বিনিময়ে মানুষ এই রাখি কিনছেন। অনেকেই জিজ্ঞেস করছেন। কোন রাখির বিক্রি বেশি?  কিন্তু এখনো পর্যন্ত যা বিক্রি করেছি, তাতে মমতাই এগিয়ে ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট