চিল্কিগড়ে ডুলুংয়ে জল ভেঙে কজওয়ে দিয়ে ঝুঁকি নিয়ে চলছে যাতায়াত


সোমবার,১৯/০৮/২০১৯
608

ঝাড়গ্রাম :- কয়েকদিনের টানা বর্ষণে জল বেড়েছ ঝাড়গ্রামের ডুলুং নদিতে। জামবনি চিল্কগড়ের কজওয়ের উপর দিয়ে জল বইছে। জীবনের ঝুঁকি নিয়ে জল ভেঙে কজওয়ের উপর দিয়ে পারাপার করছে যানবাহন।

জামবনী ব্লকের মাঝ বারবর বয়ে গিয়েছে ডুলুং নদী। কয়েক ঘণ্টার টানা বৃষ্টি হলেই ফুঁসে উঠে ডুলুং। জামবনী থেকে গিধনি যাওয়ার রাস্তায় চিল্কিগড়ের কজওয়ের উপর বইতে থাকে ডুলুং নদীর বিপুল জল। নদীর এপারে জামবনী, বেনাগেড়িয়া, কেন্দুয়া, সিগ্রাম, টুকলিগেড়িয়া, হরিণাগঞ্জের মতো প্রায় ৩৬টি গ্রামের সঙ্গে নদীর ওপারে চিল্কিগড়, খাসিবাঁধ, গিধনির মতো প্রায় ৫০টি গ্রামের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। জামবনীর অপরপ্রান্তে চিল্কিগড়ে রয়েছে ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, ব্লক অফিস, গিধনী রেলস্টেশন, প্রশাসনিক সমস্ত দপ্তর।

আর অপর প্রান্তে রয়েছে শুধুমাত্র জামবনী থানা। বিগত বছরগুলিতে কজওয়ের উপর দিয়ে বিপুল জলরাশি যাওয়ার সময় পেরতে গিয়ে একাধিক মৃত্যুর ঘটনা হয়েছে। নদীর এপারে ছাত্রছাত্রী থেকে শুরু করে শিক্ষক-শিক্ষিকাদের নদীর ওপারে যেতে গেলে ঘুরপথে বাড়তি ২০কিলোমিটার পথ অতিক্রম করে যেতে হয়। সেতু তৈরির জন্য প্রশাসনের বিভিন্ন মহলে একাধিকবার জানিয়েছেন বাসিন্দারা। কিন্তু আজ পর্যন্ত তা হয়নি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট