টোটোর দৌরাত্ম্যে যানজট আমতা শহর, প্রশাসনের কোন নজর নেই অভিযোগ সাধারণ মানুষের


মঙ্গলবার,২০/০৮/২০১৯
664

হাওড়া,আমতা: আমতা শহরে নিত্যদিনের যানজট প্রশাসনের নেই কোনো হেলদোল।যার ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে। অভিযোগ,আমতা শহরে লাগাম ছাড়া ভাবে বাড়ছে টোটোর সংখ্যা। ফলে দিনের অধিকাংশ সময়ই যানজট লেগে থাকছে শহরে। সামান্য কয়েক মিনিটের পথ হয়ে উঠছে ঘণ্টা খানেকের।এখন টোটোর সংখ্যা দিনের পর দিন যে ভাবে বাড়ছে তাতে যানজট আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে। সাধারণ মানুষের অভিযোগ এই বিষয়ে কোন নজরই দিচ্ছে না ব্লক প্রশাসন।

আমতা শহরের অন্যান্য সমস্যাগুলির মধ্যে যানজট অন্যতম। দিনের অধিকাংশ সময়ই যানজটের জেরে নাজেহাল হতে হয় আমতা বাসিকে।অভিযোগ উঠেছে আমতা বাজার এলাকায় দিনের পর দিন ফুটপাত দখল হয়ে যাচ্ছে। রাস্তার উপরে বাইক রেখে কেনাকাটা করছে। যার জন্য আমতা বাজারের রাস্তা সরু গলিতে পরিণত হয়েছে। সূত্রে জানা গিয়েছে,লিখিত ভাবে আমতা শহরে প্রায় দেড় হাজার টোটো রয়েছে। তার উপর দিনের পর দিন বেআইনি ভাবে বাড়ছে টোটোর সংখ্যা।

এই সংখ্যা বেড়েছে মাস ছয়েক ধরে। এখন আমতা শহরের যানজট সমস্যার অন্যতম কারণ হয়ে উঠেছে টোটো।দিনের শুরু থেকে রাত পর্যন্ত যানজটের কবলে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।আমতার বাসিন্দা দেবাশিস মজুমদার বলেন,আমতা শহর এখন যানজট নগরী হয়ে উঠেছে। একের পর এক টোটো। এখন পায়ে হেঁটে শহরে যাতায়াত করার অযোগ্য হয়ে উঠেছে।আমতা সিনেমা তলা, বাজার,কলকাতা মোড়, চৌরাস্তা সহ বিভিন্ন এলাকায় দৈনিক দেখা যায় যানজটের চেনা ছবি। সিনেমা তলা থেকে বাসষ্ট্যান্ড আসতে সময় লাগবে মাত্র ৫ মিনিট।

তবে সকাল ন’টা থেকে দুপুর ১২টা ও বিকেল ৪ টে থেকে রাত আটটা পর্যন্ত সিনেমা তলা থেকে বাসষ্ট্যান্ড যাতায়াত করতে সময় লাগে ২৫ মিনিটেরও বেশি।এই রাস্তা দিয়েই যাতায়াত করতে আমতা বালিকা বিদ্যালয়,আমতা পিতাম্বর হাইস্কুল,আমতা নিত‍্যানন্দ হাই স্কুল ও আমতা রাম সদয় কলেজের ছাত্রছাত্রীদের।এমন কি এম্বুলেন্সে করে রোগীকে নিয়ে যেতে গেলেও বিপদে পড়তে হয়। প্রশাসনের কোন নজর নেই বলে অভিযোগ তুলছে সাধারন পথচলতি মানুষ। আমতা শহর কবে যানজটমুক্ত হবে এর উত্তর কারো জানা নেই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট