শুরু অনির্দিষ্টকালের ট্রাক ধর্মঘট, সামিল 4 লক্ষ ট্রাক


মঙ্গলবার,২০/০৮/২০১৯
722

বিদিতা ঘোষ, কলকাতা: সোমবার থেকে শুরু হয়েছে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট। ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক operator’s অ্যাসোসিয়েশনের ডাকা এই ধর্মঘটে প্রায় চার লক্ষ ট্রাক রাস্তায় নেই। ধর্মঘটের কারণে জিনিসপত্রের দাম বাড়ার আশঙ্কা করছে ওয়াকিবহাল মহল। রাজ্য জুড়ে শুরু হয়েছে অনির্দিষ্টকালের জন্য ট্রাক ধর্মঘট। সোমবার ধর্মঘটের প্রথম দিনে কলকাতা সহ জেলায় জেলায় দাঁড়িয়ে রয়েছে ট্রাক। প্রায় চার লক্ষ ট্রাক ধর্মঘটের সামিল বলে দাবি ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশনের কর্তাদের। বহু জায়গায় ডিম, মাছ, পেঁয়াজ, ফল, সবজি সহ বিভিন্ন সামগ্রী বোঝাই ট্রাকও এই ধর্মঘটে থমকে রয়েছে। ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুভাষচন্দ্র বসু বলেন, রাজ্য সরকারের অনমনীয় মনোভাবের জন্য তাদেরকে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে। ফলে কোন ভাবেই তাদের পক্ষে রাস্তায় ট্রাক নামানো সম্ভবপর নয়। তাদের দাবি-দাওয়া না মানা হলে এই ধর্মঘট চলতেই থাকবে।

সংগঠনের আর এক কর্তা সজল ঘোষ পেট্রোপণ্যকে জিএসটির আওতায় আনার দাবি জানান। তিনি বলেন ধর্মঘটে ব্যাপক সাড়া মিলেছে। বিক্ষিপ্ত কিছু গাড়ি ছাড়া অধিকাংশ ট্রাকই ধর্মঘটে সামিল হয়েছে।

অনির্দিষ্টকালের ধর্মঘটে বিভিন্ন জায়গায় মালবোঝাই ট্রাক থমকে যাওয়ায় জিনিসপত্রের দাম বাড়ার আশঙ্কা করছেন ওয়াকিবহাল মহল। ধর্মঘট শুরু হলেও রাজ্য সরকার তাদের সঙ্গে কোনো রকম আলোচনার রাস্তায় হাঁটেনি বলে দাবি করেছেন ট্রাক মালিকরা। পরিস্থিতি স্বাভাবিক করতে কোন পথে সমাধান বের হয় এখন সেটাই দেখার।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট