ভারতী ও মাফুজা পেল নতুন পদ, রাজ্য কমিটির বর্ধিত সভায় অনুপস্থিত শোভন


মঙ্গলবার,২৭/০৮/২০১৯
919

কলকাতা: সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে দুর্দান্ত লড়াই করার স্বীকৃতিস্বরূপ দুই মহিলা নেত্রীকে গুরুত্বপূর্ণ পদে আনল রাজ্য বিজেপি। ভারতী ঘোষ ও মাফুজা খাতুনকে দেওয়া হলো সহসভাপতি পদ। দলের সাংগঠনিক নির্বাচনের পাঠ শেখাতে মঙ্গলবার কলকাতায় দলের বর্ধিত কমিটির অধিবেশন অনুষ্ঠিত হয়। আর সেই বৈঠকে উল্লেখযোগ্য অনুপস্থিতি সদ্য দলে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায়।

লোকসভা নির্বাচনে দুর্দান্ত লড়াইয়ের স্বীকৃতিস্বরূপ দুই মহিলা নেত্রীকে রাজ্য কমিটিতে নিয়ে এলো বিজেপি। ভারতী ঘোষ এবং মাফুজা খাতুনকে দেওয়া হলো রাজ্য বিজেপির সহ সভাপতি পদ। এছাড়াও উত্তরবঙ্গের নেতা রথীন ঘোষকে নিয়ে আসা হল রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক পদে। মঙ্গলবার কলকাতায় বিজেপির রাজ্য কমিটির বর্ধিত অধিবেশন অনুষ্ঠিত হয়। অধিবেশন শেষে দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই নয়া নিযুক্তির কথা জানান। কেন্দ্রীয় স্তরে দায়িত্ব বাড়াই দেবশ্রী চৌধুরীর মতো বেশ কয়েকজনকে এবার রাজ্য কমিটিতে রাখা হয়নি। এদিন দলীয় কার্যকর্তাদের উদ্দেশ্যে দিলীপ ঘোষ বলেন,
“সাংগঠনিক নির্বাচনের ক্ষেত্রে মারামারি করে দলের সম্মান নষ্ট করবেন না।সহমতের ভিত্তিতেই হবে নির্বাচন।” এদিন দলের প্রত্যেক সাংসদ, বিধায়ক, জেলা সসভাপতি সসহ শীর্ষ নেতাদের ডাকা হয়েছিল অধিবেশনে। বুথ স্তর থেকে কীভাবে দলের সাংগঠনিক নির্বাচনের প্রস্তুতি নেওয়া যায়, তাই ছিল এই অধিবেশনের মূল প্রতিপাদ্য বিষয়।

তবে এই অধিবেশনে উল্লেখযোগ্য অনুপস্থিতির তালিকায় ছিলেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায়। মুকুল রায়, বাবুল সুপ্রিয়, সুভাষ সরকারের মতো নেতাদেরও অধিবেশনে উপস্থিত থাকতে দেখা যায়নি। দিলীপ ঘোষ বলেন, সবাইকেই বলা হয়েছিল। অনেকে বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় সভায় যোগ দিতে পারেননি।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপি রাজ্যে দু কোটি তিরিশ লক্ষের ওপর ভোট পেয়েছে। পশ্চিমবঙ্গে বিজেপির সদস্য সংখ্যা এক কোটি করার লক্ষ্যমাত্রা স্থির করেছেন দলীয় নেতৃত্ব। এ দিনের অধিবেশনে তা স্পষ্ট করে দেন দিলীপ ঘোষ।

Ads

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট