কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার কেন্দ্রীয় শ্রমিক সংগঠন গুলি


শনিবার,৩১/০৮/২০১৯
679

কেন্দ্রীয় সরকার একের পর এক রাষ্ট্রায়ত্ত ক্ষেত্র বেসরকারিকরণ করছে। এর ফলে দেশের স্বনির্ভর অর্থনীতি ভেঙে চুরমার হয়ে যাবে। দেশের যেসব রাষ্ট্রায়ত্ব সংস্থা বছরে লক্ষ লক্ষ কোটি টাকা রাজস্ব দেয় সেইসব রাষ্ট্রয়াত্ত সংস্থাগুলিকে বেসরকারি হাতে বেঁচে দিয়ে দেশের অর্থনীতির সর্বনাশ ঘটাতে চাইছে কেন্দ্রের মোদি সরকার। শনিবার সাংবাদিক সম্মেলন করে কেন্দ্রের বিরুদ্ধে এই ভাষাতেই আক্রমণ করলেন সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু।

রাজ্যের সমস্ত কেন্দ্রীয় শ্রমিক সংগঠন বিএসএনএল- এর অনশনরত কর্মীদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। শনিবার সিটুর রাজ্য দপ্তরে এক সাংবাদিক সম্মেলনে সিটুর রাজ্য সম্পাদক অনাদি শাহু বলেন, বিএসএনএল- এর আন্দোলনকারীদের সাহায্যার্থে তারা অর্থ সংগ্রহ অভিযান শুরু করবে। অনাদি সাহু বলেন গত ৮ মাস ধরে বেতন পাচ্ছেন না বিএসএনএলের কর্মীরা। বেতন না পাওয়ার ফলে এবং ভবিষ্যত অনিশ্চয়তার আশঙ্কায় একের পর এক বিএসএনএল কর্মী আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন।

এনআরসি নিয়েও এদিন সরব হন সিপিএমের এই শ্রমিক নেতা। তিনি বলেন এনআরসি নাম করে সারাদেশে বিশৃঙ্খলা তৈরীর চেষ্টা চালাচ্ছে কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকার। এনআরসির প্রয়োজনীয়তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। এরাজ্যেও এনআরসির নামে একই রকম ভাবে বিশৃঙ্খলা পরিবেশ তৈরীর চেষ্টা শুরু করার আশঙ্কা প্রকাশ করেন কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট