মহানায়ক উত্তম কুমারের 93 তম জন্ম দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হলো মঙ্গলবার


মঙ্গলবার,০৩/০৯/২০১৯
977

কলকাতা: মহানায়ক উত্তম কুমারের 93 তম জন্ম দিবস যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হলো মঙ্গলবার। আহিরীটোলায় কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজাও।

যথাযথ মর্যাদার সঙ্গে মহানায়ক উত্তম কুমারের 93 তম জন্ম দিবস পালন করা হলো মঙ্গলবার। এদিন আহিরীটোলায় এই উপলক্ষে এক শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়ে। এই আহিরীটোলা এলাকাতেই ছিল মহানায়ক উত্তম কুমারের মামার বাড়ি। মহানায়কের ছোটবেলার বহু স্মৃতি ঘিরে রয়েছে এই এলাকা। তাঁর স্মৃতিতে ওই এলাকায় গড়ে তোলা হয় উত্তম কুমারের মূর্তি। মহানায়ক এর জন্ম দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলকাতার মহানাগরিক তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। উপস্থিত ছিলেন রাজ্যের আর এক গুরুত্বপূর্ণ মন্ত্রী শশী পাঁজা সহ বিশিষ্টজনেরা। ছিলেন মহানায়ক উত্তম কুমার অভিনীত বহু জনপ্রিয় সিনেমার নায়িকা সাবিত্রী চট্টোপাধ্যায়। উত্তম কুমারের জীবন সম্পর্কে আলোকপাত করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে ওঠেন তাঁরা।

মন্ত্রী শশী পাঁজা বলেন মনীষীদের সম্মান জানানো বাংলার পরম্পরা। কিন্তু কেন্দ্রের বিজেপি সরকার সেই পরম্পরা নষ্ট করছে।
এদিনের অনুষ্ঠানে মহানায়ক উত্তম কুমারের মামার বাড়ির আত্মীয়-স্বজনেরাও উপস্থিত হয়েছিলেন। আয়োজকদের পক্ষ থেকে তাদের বিশেষ শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট