দিদিকে বল কর্মসূচি আয়োজিত হল দাঁতন 2 নম্বর ব্লকের যুব তৃনমূলের পক্ষ থেকে


বৃহস্পতিবার,০৫/০৯/২০১৯
715

পশ্চিম মেদিনীপুর : 5 ই সেপ্টেম্বর বৃহস্পতিবার ছিল শিক্ষক দিবস ।আর এই বিশেষ দিনটিতে শিক্ষক দিবসের পাশাপাশি দাঁতন 2 নম্বর ব্লক যুব তৃনমূলের পক্ষ থেকে দিদিকে বল কর্মসূচির আয়োজন করা হয় দাঁতনের ধনেশ্বরপুরে দলীয় কার্যালয়ে ।এদিন উক্ত ব্লকের সমস্ত যুব নেতৃত্ব বৃন্দ এই কর্মসূচিতে গ্রহণ করে ।দলীয় কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলন আয়োজন করে এই দিদিকে বল কর্মসূচির বিস্তারিত বিবরণ দেওয়া হয়। এরপর উক্ত ব্লক এলাকার এলাকাবাসীদের কাছে তাদের অভাব অভিযোগ শুনতে এলাকাতে জান উপস্থিত যুব নেতৃত্ব বিন্দরা। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দাঁতন 2 ব্লকের পঞ্চায়েত সমিতির প্রাক্তন পূর্ত পরিবহন কর্মাধ্যক্ষ বর্তমান এলাকার যুবর লড়াকু নেতা খাইরুল বাশার খান ওরফে বাবুল ,জেলার বর্তমান ক্ষুদ্র ও কুটির শিল্প এবং বিদ্যুৎ দপ্তরের স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ শৈবাল গিরি ,পঞ্চায়েত সমিতির সভাপতি দুর্গেশ নন্দ,ইফতেখার আলী সহ অন্যান্যরা । প্রসঙ্গত গত নির্বাচনে তৃণমূলের প্রতিকে লড়াইয়ে নেমেছিলেন দাঁতন 2 ব্লকের পঞ্চায়েত সমিতির প্রাক্তন পূর্ত ও পরিবহন কর্মাধ্যক্ষ খায়রুল বাশার খান ওরফে বাবুল নির্দল প্রার্থী হিসাবে নির্বাচিত ইফতেকার আলীর বিরুদ্ধে ।কিন্তু তখন তার পরাজয় হয় ।

এবং ঘটনাচক্রে নির্দলের হয়ে জয়ী প্রার্থী ইফতেখার আলী নির্দল ছেড়ে তৃণমূলে যোগদান করেন বর্তমানে তিনি পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ পদে রয়েছেন । সূত্রের খবর বিজেপির উত্থান ঠেকাতে প্রশান্ত কিশোরের নির্দেশমতো দলের পুরনোদের পুনরায় কাজে লাগিয়ে মানুষের কাছে পৌঁছানোর প্রক্রিয়া শুরু হয়েছে ।তৃণমূল সূত্রে খবর দলের খারাপ ভালো সব সময়ে একনিষ্ঠ কর্মী হিসাবে কাজ করে গেছেন খায়রুল বাশার খান বাবু ।তাই তৃণমূলের পুরনো বিশ্বস্ত কর্মী হিসাবে তাকে পুনরায় কাজে নামার নির্দেশ দিয়েছে উর্দ্ধতন কর্তৃপক্ষ ।সেইমতো দিদিকে বল কর্মসূচীর অংশ হিসাবে উক্ত আয়োজনে সমগ্র অংশে তার কার্যকলাপ ছিল চোখে পড়ার মতো ।দলের পুরোনো এই কর্মীকে পুনরায় সঠিকভাবে কাজে বহাল করায় দলীয় কর্মীদের মধ্যেও উৎসাহ দেখা গিয়েছিল । প্রশান্ত কিশোরের নির্দেশ মতন দলের পুরনো কর্মীদের দিয়ে পুনরায় কাজে লাগিয়ে বিজেপির উত্থান ঠেকিয়ে তৃণমূলের পুরানা জামানা বজায় রাখা যায় কিভাবে তাই এখন দেখার বিষয় ।তবে বৃহস্পতিবার দিদিকে বল এই কর্মসূচিতে মূল নেতৃত্বে থাকা খায়রুল বাশার খান ওরফে বাবুল জানান -“আমরা বরাবরই তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়ের জোড়া ফুল প্রতীকের একনিষ্ঠ কর্মী হিসাবে কাজ করে চলেছি।

মধ্যিখানে সামান্য কিছু সমস্যা হলেও আমরা দীর্ঘদিন ধরে একনিষ্ঠ কর্মী হিসাবে কাজ করায় দল পুনরায় আমাদের প্রয়োজনীয়তা আছে বলে মনে করেছে ।তাই আমাদের রাজ্যের যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নির্দেশমতো আমরা দাঁতন 2 নম্বর ব্লকের ‘দিদিকে বল’ কর্মসূচির আয়োজন করেছি । এই কর্মসূচির অংশ হিসাবে আমরা এলাকাতে সবাই যাব এলাকার মানুষদের অভাব-অভিযোগ শুনবো এবং তার সমাধানের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাবো ।এছাড়াও এলাকাবাসীরা যাতে তাদের নিজেদের সমস্যার কথা সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে বলতে পারে তার জন্য আমাদের ‘দিদিকে বল’ কর্মসূচির মধ্য দিয়ে যে ফোন নাম্বার রয়েছে তা সবাইকে একটি কার্ডের মাধ্যমে বিলি করা হবে । এছাড়াও এলাকার সার্বিক উন্নয়নের জন্য আমরা সর্বোতভাবে চেষ্টা করব “।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট