শিমুরালীতে নবাঙ্কুর সাধারণ পাঠাগারের উদ্যোগে শিক্ষক-দিবস পালন


শুক্রবার,০৬/০৯/২০১৯
446

শিমুরালী নবাঙ্কুর সাধারণ পাঠাগারের উদ্যোগে শিক্ষক দিবস উপলক্ষে পাঠাগারের নিজস্ব হলঘরে (সুকান্ত পাঠকক্ষে) অনুষ্ঠিত হল স্থানীয় অবসরপ্রাপ্ত শিক্ষক-শিক্ষিকাদের সম্বর্ধণা জ্ঞাপণ অনুষ্ঠান। সেই সঙ্গে ছাত্রছাত্রীদের সংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাঠাগার পরিচালন সমিতির সভাপতি শ্রী সূর্য কুমার মিত্র মহাশয়। সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনা করেন পাঠাগারের সম্পাদক শ্রী অসীম কুমার রাহা মহাশয়।

অনুষ্ঠানে সম্বর্ধিত করা হয়, রাউতাড়ী হাই স্কুলের প্রতিষ্ঠাতা ও 1965-2002 সাল পর্যন্ত 38-বছরের প্রধাণ শিক্ষক শ্রী সাধন কুমার রায় মহাশয়কে। তিনি অসুস্থ থাকায় তাঁর পক্ষে সম্বর্ধণা-জ্ঞাপক-উত্তরীয়, মানপত্র, উপহারসামগ্রী ও মিষ্টান্ন তুলে দেওয়া হয় তাঁর একমাত্র পুত্র যুব কল্যাণ আধিকারীক শ্রী কৌশিক রায়ের হাতে! অনুষ্ঠান শেষে শ্রীরায়ের বাড়িতে তাঁর হাতে সম্বর্ধণা-সামগ্রী তুলে দেওয়া হয়।

রাউতাড়ী হাই স্কুলের প্রাক্তণ খ্যাতনামা শিক্ষক শ্রীশ্যামাপ্রসাদ রায় ও শ্রীজগবন্ধু বিশ্বাস মহাশয় ও রাউতাড়ী হাই স্কুল ফর গার্লসের অবসর প্রাপ্ত শিক্ষিকা শিপ্রা দাস মহাশয়াকে সম্বর্ধিত করা হয়।
সেইসঙ্গে নরপতিপাড়া হাই মাদ্রাসার অবসর প্রাপ্ত শিক্ষক মহঃ নূর আলী জমাদার ও শিকারপুর বিবেকানন্দ হাইস্কুলের প্রাক্তণ শিক্ষক শ্রী হেমন্ত বিশ্বাস মহাশয়কে তাঁদের শিক্ষকতা জীবনের কর্মকৃতিত্বের জন্য সম্বর্ধিত করা হয়।

সভায় বিশিষ্ট অতিথি হিসাবে প্রাক্তণ শিক্ষক শ্রী শম্ভুনাথ মুখার্জী, বর্তমান শিক্ষক শ্রী রমেশ বিশ্বাস, শিমুরালী পঞ্চায়েত সদস্য সম্মানীয় শ্রী অশোক দাস মহাশয় প্রমুখ উপস্থিত ছিলেন। অত্যন্ত আন্তরিক পরিবেশে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণণের জীবনদর্শণ ও বর্তমান প্রেক্ষাপটে শিক্ষাব্যবস্থার মানোন্নয়ণ নিয়ে আলোচনা হয়। ফলে সৌহার্দ্যমূলক পরিবেশে প্রাক্তণ এবং নবীন প্রজন্মের শিক্ষকদের মধ্যে মত বিনিময় ও পারস্পারিক শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে মনোজ্ঞ আলোচনার সাক্ষী থাকল শিমুরালীর এলাকার মানুষ। পাশাপাশি বিগত তিন বছর যাবদ নবাঙ্কুর সাধারণ পাঠাগারের পুনরুদজীবনের জন্য প্রাক্তণ পুলিশ অফিসার শ্রী অসীম রাহার সুদক্ষ পদক্ষেপকে সকলেই সাধুবাদ জানান।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট