দিল্লিতে ‘অভিব্যক্তি’ সাহিত্য পত্রিকার আত্মপ্রকাশ অনুষ্ঠানে স্বমহিমায় কলকাতার ঝর্ণা ভট্টাচার্য


রবিবার,০৮/০৯/২০১৯
446

বাংলা এক্সপ্রেস, দিল্লি: ‘অভিব্যক্তি’ সাহিত্য পত্রিকার পথ চলা শুরু হল রাজধানীর বুক থেকে। ‘অভিব্যক্তি-ভাষার মেলবন্ধন’ সাহিত্য পত্রিকা। প্রকাশ অনুষ্ঠান হয়ে গেল দিল্লির গ্রেটার নয়ডার কালী বাড়িতে। আত্মপ্রকাশ অনুষ্ঠানে দিল্লি, কলকাতা সহ ভারতের বিভিন্ন প্রদেশ থেকে কবি সাহিত্যিকরা অংশগ্রহন করেছিলেন। লালপাহাড়ী গানের শ্রষ্ঠা অরুণ কুমার চক্রবর্তী উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। এছাড়াও উপস্থিত ছিলেন হিন্দি ভাষার বিশিষ্ট কবি শ্রীমতি সুক্ষলতা মহাজন, শ্রীমতি নীতু সিং রাই, ডঃ সংগম বর্মা প্রমুখ। কলকাতা থেকে যে সব কবি সাহিত্যিক উপস্থিত হয়েছিলেন তাঁদের মধ্যে প্রথমেই নাম আসে ঝর্ণা ভট্টাচার্যের।

ভাষা – সংস্কৃতি – সাহিত্য – শিল্পের মিলনক্ষেত্র হয়ে উঠেছিল উদ্বোধনী অনুষ্ঠান। পত্রিকার অন্যতম সম্পাদক পলাশ পাঁজা বলেন, নিজেদের মত করে একটা পত্রিকা প্রকাশ করা, নিজের হাতে সেটার সমস্ত কাজ সম্পন্ন করার এই স্বপ্নটা কখনই পূরণ হতো না যদি না পত্রিকার আর এক সম্পাদক ডালিয়া মুখার্জী আমার সাথে থাকতো, পাশে থাকতো। আমি নিজের ব্যক্তিগত জীবনের চাপে কিছুই করতে পারিনি যেটুকু করেছি সেটাও না করারই সমান, তবুও সবকিছুই আমার মত খুঁতখুঁতে মানুষের মনের মত করে সাজিয়ে তোলার জন্যে অনেক অনেক ভালোবাসা ও শুভেচ্ছা । এভাবেই পাশে থেকো সবসময়।
কলকাতা থেকে আগত কবি ঝর্ণা ভট্টাচার্য সহ অন্যান্যরা অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন। বিভিন্ন ভাষার মেলবন্ধনে এমন সাহিত্য পত্রিকা প্রকাশিত হওয়ায় আপ্লুত সকলেই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট