পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক সমাবেশ শুক্রবার অনুষ্ঠিত হয় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে


শুক্রবার,১৩/০৯/২০১৯
695

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সাংগঠনিক সমাবেশ শুক্রবার অনুষ্ঠিত হয় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সমাবেশে রাজ্য সরকারি কর্মচারীদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী একাধিক বার্তা দেন। সমাবেশে মুখ্যমন্ত্রী কি বলেছেন তা দেখে নেওয়া যাক :
মা মাটি মানুষের সরকারে আপনারা অনেক সহযোগিতা করেছেন। লোকসভা নির্বাচনের সময় আপনাদের কেউ কেউ আমাদের ভুল বুঝেছেন কেউ কেউ প্ররোচনা দিয়েছিল।

বাংলা ছাড়া কোথাও পেনশন নেই। ত্রিপুরায় ছিলো সেটাও বিজেপি তুলে দিয়েছে। নিজের টাকা কেটেই কেন্দ্রীয় সরকার আপনাদের ডি এ দেয়। আগের সরকার কত টাকা DA দিয়েছে জিজ্ঞাসা করেদেখেনিন। আমরা অনেক দিয়েছে।

আপনারা যা ছুটি পান তা কি কেউ পায়। আমি পরের বছরের ছুটি আগেই তৈরি করে নিই।আগের সরকার কোন দিন ভাবেনি আপনাদের পরিবার নিয়ে কোথাও যেতে পারেন বেড়াতে। কিন্তু আমরা সেটা ভেবেছি।

আগামী ২৩ সেপ্টেম্বর বেলা একটায় কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের সমাবেশে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের আন্দোলনকে সমর্থন করতেই এই সমাবেশে থাকার সিদ্ধান্ত বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আমরা বিচার বিবেচনা করবো। আমাদের কমিটি আমাদের কাছে রিপোর্ট দিলে আমাদের সব কিছু বিবেচনা করে সেটি ঘোষণা করবো। বামেরা কবে পে কমিশন করেছিল। ২০০৬ এ পে কমিশন ঘোষনা করার পরেও ২০০৮ এই তা অনুমোদন করেনি।

আমি আজ পে কমিশনের রিপোর্ট পেয়েছি। যে রিপোর্ট আমার কাছে এসেছে। ওরা যে প্রস্তাব দিয়েছে তা আমি মেনে নেবো। ডি এ সঙ্গে পে কমিশনের সঙ্গে যুক্ত করে হলো। আপনারা আমার কথা বিশ্বাস করে দেখবেন পয়লা জানুয়ারি থেকে পে কমিশন কার্যকর হবে। এই সরকারকে যত দেবেন সরকার আপনাদের তত দেবে।

Da + basic ১২৫ টাকা ছিল
Da + basic 257

পে কমিশন কমিশন এর সুপারিশ –

নূন্যতম বেতন সাত হাজার থেকে ১৭,৯৯০ সঙ্গে
তার গ্রস পেমেন্ট হবে ২০,১৪৮

গ্রেছুয়েটি ৬ লাখ থেকে বেড়ে হলো ১০ লাখ

আমি কিছু কমাইনা। আমরা জানি আপনারা মেধা বুদ্ধি দিয়ে আমাদের রোজগারের অনেক সুবিধা করে দেবেন।

আগামী ২৩ তারিখ ক্যাবিনেট এ এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট