এবার জানেন অজানা নম্বর সেভ না করেই চ্যাট করতে পারবেন WhatsApp-এ


বুধবার,১৮/০৯/২০১৯
748

এবার জানেন অজানা নম্বর সেভ না করেই চ্যাট করতে পারবেন WhatsApp-এ। বর্তমানে সোশ্যাল মিডিয়া অ্যাপে খুবই জনপ্রিয় এই WhatsAppমেসেনজার
। যা প্রত্যক স্মাস্টফোন ও ওয়েব ইউজারদের মধ্যে প্রায় সবাই ব্যবহার করে এই সোশ্যাল মিডিয়া জায়ান্ট। যাতে প্রতিনিয়ত মেসেজের ইনবক্স কানায় কানায় ভরে যায়।

আর সেটা ব্যহার করতে গিয়ে মাঝেমাঝে কিছু কিছু সমস্যায় পড়তে হয়। অজান্তেই বহু অজানা ফোন নম্বর থেকে চলে আসে বহু স্পাম মেসেজ। আর এবার WhatsApp এই অজানা কোনও নম্বর অ্যাড না করেই কোনও বার্তা পাঠানো যাবে। যেটা করতে করতেগেলে আপনাকে কয়েকটি প্রসেস অবলম্বন করতে হবে। আপনাকে প্রথমেই ওয়েব ব্রাউসার খুলতে হবে। আর তারপরেই ফোনের ব্রাউসারের অ্যাডরেস বারে পেস্ট করতে হবে ‘https://api.WhatsApp.com/send?phone=number’ যেখানে নম্বর এর জায়গা রয়েছে সেখানে সেই অজ্ঞাত ব্যক্তির ফোন নম্বরটি বসাতে হবে। তার সঙ্গে প্রয়োজন কান্ট্রি কোডও। আর অতিরিক্ত কোনও ক্যারেক্টার থাকলে তা উড়িয়ে দিতে হবে। শূন্য, ব্র্যাকেট, ডিরো যা থাকবে সেগুলির সবই উড়িয়ে দিতে হবে। তাঁর পর যে নম্বরটি দেওয়া হয়েছে, সেই নম্বরের একটি WhatsApp অ্যাকাউন্ট থাকতে হবে। আর সেখানে ‘Message’ বাটনে ক্লিক করতে হবে। নতুন একটি চ্যাট বক্স খুলে যাবে। আর তারপরে আপনেআপ WhatsApp অ্যাপে চলে আসবে। আর সেই নম্বরে সোজা মেসেজ পাঠানো যাবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট