প্রধানমন্ত্রী মোদিকে অনুমতি দিলো না পাকিস্তান


শুক্রবার,২০/০৯/২০১৯
1111

পাকিস্তান তার আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্রে সফরের জন্য প্রধানমন্ত্রী মোদীর বিমানটিকে আকাশসীমা দিয়ে যাওয়ার অনুমতি দেওয়ার ভারতের অনুরোধ অস্বীকার করেছে। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি একটি ভিডিও বিবৃতিতে বলেছেন, দেশটি প্রধানমন্ত্রী মোদীর বিমানকে পাকিস্তানি আকাশসীমা পেরিয়ে যেতে দেবে না। শাহ মাহমুদ কুরেশি বলেছেন “কাশ্মীরিদের উপর ভারত যে অত্যাচার ও বর্বরতা চালাচ্ছে তার কারণে পাকিস্তান ভারতের অনুরোধ প্রত্যাখ্যান করেছে, “। ২১-২7 সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর আসন্ন মার্কিন সফরের জন্য তার আকাশসীমা ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য পাকিস্তানকে একটি প্রাক্তন অনুরোধ প্রেরণ করা হয়েছিল। ভারত অনুরোধ করার পরে, ইসলামাবাদের পরামর্শের পরে তার সিদ্ধান্ত ঘোষণা করার কথা বলা হয়েছে। তবে, পাকিস্তান এখন পরিষ্কার জানিয়ে দিয়েছে যে ভারতকে তার আকাশসীমা ব্যবহার করতে দেবে না।

পাকিস্তানের ভিভিআইপি বিশেষ বিমানের ওভারফ্লাইট ছাড়পত্র প্রত্যাখ্যান সম্পর্কিত প্রশ্নের জবাবে এমইএ বলেছে যে পাকিস্তান সুপ্রতিষ্ঠিত আন্তর্জাতিক অনুশীলন থেকে বিচ্যুত হচ্ছে। “আমরা সরকারের সরকারের এই সিদ্ধান্তের জন্য আফসোস করি “দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো দ্বিতীয়বারের মতো ভিভিআইপি বিশেষ বিমানের ওভারফ্লাইট ছাড়পত্র অস্বীকার করবে পাকিস্তান, অন্যথায় যে কোনও সাধারণ দেশ নিয়মিতভাবে মঞ্জুরি দেয়,” এমইএ স্প বক্তব্য রাখেন ওকেশ্পর রবীশ কুমার।

তিনি বলেন, “পাকিস্তানকে সুপ্রতিষ্ঠিত আন্তর্জাতিক অনুশীলন থেকে বিচ্যুত করার সিদ্ধান্তের প্রতিবিম্বিত করা উচিত, পাশাপাশি একতরফা ব্যবস্থা নেওয়ার কারণগুলি ভুলভাবে উপস্থাপনের তার পুরানো অভ্যাসটি পুনর্বিবেচনা করা উচিত।” এই মাসের শুরুতে, পাকিস্তানও ভারতীয় রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দকে বহনকারী একটি বিমানকে অফিসিয়াল ভ্রমণের সময় তার আকাশসীমা পেরিয়ে যাওয়ার অনুমতি অস্বীকার করেছিল। বালাকোট ভিত্তিক জয়শ-ই-মহম্মদ সন্ত্রাসী শিবিরে আইএএফ-এর হামলার পরে ফেব্রুয়ারিতে পাকিস্তান তার আকাশসীমা পুরোপুরি বন্ধ করে দিয়েছিল।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট