মন্ত্রী হয়ে যা খুশি তা করবেন তা হতে পারে না ,কারন দেশের সংবিধান তা সমর্থন করে না : মানস ভুঁইয়া


শনিবার,২১/০৯/২০১৯
1341

পশ্চিম মেদিনীপুর:- ভারতবর্ষের মতো বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা যেখানে লাগু আছে সেখানে কোনো দিনই একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা হতে পারে না। কেউ কেউ নিজের মত কে দলের বা সরকারের মত বলে চাপিয়ে দিতে চাইছে। কিন্তু মানুষ কখনই তা গ্রহণ করবেন না। এখানে ৯০ কোটি ভোটার ১২৫ টি রাজনৈতিক দলের মধ্যে থেকে দেশ চালানোর জন্য নেতা নির্বাচন করেন। আর তাঁরা মন্ত্রী হয়ে যা খুশি তা করবেন তা হতে পারে না। কারন দেশের সংবিধান তা সমর্থন করে না।

শনিবার মেদিনীপুর কলেজের উদ্যোগে জেলা স্তরের যুব সংসদ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশ নিয়ে একথা বলেন রাজ্য সভার সাংসদ মানস ভুঁইয়া। ছাত্র ছাত্রীদের উদ্যেশ্যে তাঁকে বলতে শোনা যায় , তোমরা দেশের ভবিষ্যৎ। তাই তোমাদের সঠিক ভাবে দেশের সার্বিক বিকাশ , আর্থ সামাজিক অবস্থার উন্নতি সাধনের চেষ্টা করতে হবে।

এর পাশাপাশি তিনি বলেন , সংবিধান রচয়িতা বাবা সাহেব আম্মেদকর যে দিশা ও দৃষ্টিভঙ্গি নিয়ে ভারতবর্ষের মতো বহু ভাষাভাষী , বহু সংস্কৃতি , বহু খাদ্যাভ্যাস , বহু পোশাক এর দেশ এর যা যা ভালো তা উল্লেখ করেছিলেন। আর বর্তমানে যাঁরা দেশ শাসন করছেন তারা নিজেদের মতাদর্শ চাপিয়ে দিচ্ছে ১৩০ কোটি মানুষের ওপর। দেশ এবং দেশের জনগণ তা মেনে নেবে না। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের জনস্বাস্থ্য কারিগরী মন্ত্রী সৌমেন মহাপাত্র , কলেজের অধ্যক্ষ গোপালচন্দ্র বেরা , বিধায়ক শ্রীকান্ত মাহাতো ।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট