“ছাত্রীদের প্রতি অশালীন মন্তব্যের জন্য ক্ষমা চাক দিলীপ ঘোষ”-সি পি আই (এম এল) লিবারেশন


সোমবার,২৩/০৯/২০১৯
791

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে ক্ষমা চাইতে হবে। ছাত্র-ছাত্রীদের সম্পর্কে তিনি যে অশালীন মন্তব্য করেছেন তার জন্য তাকে ক্ষমা চাওয়ার দাবি জানালো সি পি আই (এম এল) লিবারেশন। শনিবার দলের রাজ্য সম্পাদক পার্থ ঘোষ এক প্রেস বিবৃতিতে এই দাবি জানান। ওই প্রেস বিবৃতিতে পার্থ ঘোষ জানিয়েছেন,

আরএস এস ও বিজেপি নেতা নেত্রীদের ভাষা, ভাষণ , অঙ্গভঙ্গি, আচার আচরণ সম্পর্কে দেশ ও রাজ্যের মানুষ কমবেশি ওয়াকিবহাল।অমিত শাহ থেকে যোগী আদিত্যনাথ থেকে দিলীপ ঘোষ ” অপরাধ জগতের” ভাষায় কথা বলতে অভ্যস্ত। হিংসা, বিদ্বেষ ও বিভাজনের রাজনীতি প্রচারের সঙ্গে ” অপরাধ জগতের ” শব্দাবলীর ” ঘনিষ্ঠ সম্পর্ক আছে। কিন্তু এখানেই বিষয়টা থেমে নেই।একের পর এক বিজেপি সাংসদ,বিধায়ক, মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণ, বলাৎকার,নারী নিগ্রহের অভিযোগ উঠছে। আন্দোলনের চাপে কেউ কেউ শেষপর্যন্ত গ্রেফতারও হচ্ছে। স্বামী চিন্ময়ানন্দ অতি সাম্প্রতিক উদাহরণ।যে সংস্কৃতি ও মনোজগতে এরা ” মানুষ ” হন, তার সঙ্গে এর গভীর সম্পর্ক আছে। ফ্যাসিস্ট ব্যক্তিবর্গের জীবন নিয়ে যারা চর্চা করেন, তাঁরা এতে আলোকপাত করতে পারবেন।
পার্থ ঘোষ ওই প্রেস বিবৃতিতে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ সম্পর্কে বলেছেন, সবাইকে প্রায় ছাড়িয়ে গেলেন বিজেপির রাজ্য সভাপতি। গত কয়েকদিন ধরেই, বিশেষতঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের প্রতিবাদ বিক্ষোভের পর থেকে, এই ফ্যাসিস্ট রাজনীতিক একের পর উত্তেজক ভাষণ দিয়ে চলেছেন। কখনও ” সার্জিক্যাল স্ট্রাইক” করে ছাত্র ছাত্রীদের “উচিত” শিক্ষা দেবার কথা বলছেন, কখনও হাত- পা ভাঙার হুমকি দিচ্ছেন। ফ্যাসিস্ট উন্মাদরা এ ভাষাতেই কথা বলতে অভ্যস্ত।

২০ সেপ্টেম্বর শুক্রবার সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ যাদবপুরের ছাত্রীদের প্রতি যে কুৎসিত মন্তব্য করেছেন,তা বাংলার নারী সমাজের প্রতি চরম অপমান বলে মন্তব্য সি পি আই (এম এল) লিবারেশনের রাজ্য সম্পাদকের । দিলীপ ঘোষের এই মন্তব্যকে সি পি আই ( এম এল ) লিবারেশন তীব্র ভাষায় নিন্দা করছে ও ধিক্কার জানাচ্ছে বলে প্রেস বিবৃতিতে উল্লেখ করেছেন পার্থ বাবু। রাজ্য জুড়ে এর বিরুদ্ধে ধিক্কারসভা সংগঠিত করা হবে বলে ঘোষণা করেছেন তিনি। রাজ্যের সর্বত্র দিলীপ ঘোষের কুশপুতুল দাহ করা হবে বলেও জানিয়ে দিয়েছেন সি পি আই (এম এল) লিবারেশনের রাজ্য সম্পাদক। অবিলম্বে এই কুৎসিত নারীবিদ্বেষী ও ফ্যাসিস্ট মন্তব্যের জন্য দিলীপ ঘোষকে রাজ্যবাসীর কাছে নিঃশর্তে ক্ষমা চাইতে হবে বলে ওই প্রেস বিবৃতির মাধ্যমে হুঁশিয়ারি দিয়েছেন পার্থ ঘোষ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট