রবিনসন স্ট্রিট কান্ড এবার আসছে সিনেমার পর্দায়


মঙ্গলবার,২৪/০৯/২০১৯
1008

সংবাদ শিরোনামে উঠে এসেছিল রবিনসন স্ট্রিট কান্ড। রাজ্য ছাড়িয়ে দেশ, তোলপাড় হয়ে উঠেছিল এই খবর। কঙ্কালের সঙ্গে দীর্ঘদিন সেই রবিণসনঃ স্ট্রীট কান্ড এবার সেলুলয়েড পর্দায় রাত কাটানো – এমনটাও সম্ভব! কিন্তু বাস্তবিকই এমন ঘটনা ঘটেছিল রবিনসন স্ট্রিটের ওই বাড়িতে।

রবিনসন স্ট্রিটের সেই ঘটনা এবার সেলুলয়েডের পর্দায়। সম্পূর্ণ নাটকের ছেলেমেয়েরা এই রবিনসন স্ট্রিটের ঘটনাকে রুপালি পর্দায় নিয়ে আসছে। ইতিমধ্যেই তার পোস্টার উন্মোচন হয়ে গেল। কলকাতা প্রেসক্লাবে এই পোস্টার উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি সুবোধ সরকার সহ এই নতুন ছবির কুশীলবরা। এই নতুন ছবির মধ্য দিয়ে উঠে আসতে চলেছে এক আত্মিক পারিবারিক গল্প।

পরিচালকের কথায়, মৃত্যুই শেষ কথা বলেনা। তারপরেও থেকে যায় কিছু কানেকশন , যা আলো আর অন্ধকারের মধ্যে একটা অনুপম পরিসর তৈরী করে। সেই পরিসরে কেউ কেউ নিজের অন্তর্গত অনুভূতিমালা দিয়ে তিলে তিলে নির্মাণ করে আশ্চর্য দিকচক্রবাল । সেখানে যাওয়া আর আসার মধ্যে সেতুবন্ধন গড়ে ওঠে। কখনও তা নির্মম সত্য হলেও , তাকে দিতে হয় মান্যতা। মানুষ শেষাবধি একা থাকতে পারেনা। তার চাই অবলম্বন । তা সে মানুষ হোক বা আত্মা, ছায়া হোক বা মায়া।

পোস্টার উন্মোচন অনুষ্ঠানে কবি সুবোধ সরকার বলেন, আমরা কেউ একা থাকতে পারিনা, সবাই একসঙ্গে থাকতে ভালোবাসি। একাকিকত্ব যন্ত্রণার। সেই একাকিকত্ব বিভিন্ন রূপে ফুটে ওঠে। এই ছবিতে তারই বিভিন্ন রূপ সামনে আসবে বলে আমার ধারণা। আমার ধারণা এই ছবিতে নাটক এবং ফ্লিম একটা জায়গায় এসে মিলে গেছে।

রবিনসন স্ট্রীট এই নতুন ছবির প্রযোজনা করেছেন নীল সম্রাট এবং কলি নারায়ন। ভাবনা এবং পরিচালনায় কলি নারায়ন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট