ইডেন টেস্ট দেখতে বাংলাদেশের প্রধামন্ত্রীকে সৌরভের আমন্ত্রণ


শনিবার,১৯/১০/২০১৯
1101

ডেস্ক রিপোর্ট, ঢাকা: ভারতের মাটিতে প্রথমবার টেস্ট খেলতে অপেক্ষা করতে হয়েছিল ১৭ বছর। এর দুই বছর পর আগামী নভেম্বরে আবারও টেস্ট খেলতে ভারতে যাচ্ছে টিম টাইগার। দুই ম্যাচের এই টেস্ট সিরিজের একটি অনুষ্ঠিত হবে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে। এই মাঠে আগে কখনই টেস্ট খেলেনি বাংলাদেশ। তাই এই আয়োজনকে স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ নিতে যাচ্ছে সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ড। বাংলাদেশ-ভারতের প্রধানমন্ত্রীকে টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি। ভারতের শীর্ষ কিছু গণমাধ্যমে এই সংবাদ প্রকাশতি হলেও আমন্ত্রণপত্রটি বাংলাদেশের প্রধানমন্ত্রীর হাতে এসে পৌঁছেছে কিনা, এই রিপোর্ট লেখা পর্যন্ত সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

তবে যেকোনো মুহূর্তেই চলে আসতে পারে। সৌরভের আমন্ত্রণ নিয়ে বাংলাদেশ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। এছাড়া বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ‘সৌরভের সঙ্গে আমার কথা হয়েছে। আমন্ত্রণ দেওয়ার কথা। তবে প্রধানমন্ত্রীর কাছে সেটা পৌঁছেছে কিনা ঠিক জানি না।’ ২০০০ সালে ভারতের বিপক্ষে দেশের মাটিতে টেস্ট খেলে এই ফরম্যাটে অভিষেক হয়েছিল বাংলাদেশের। এবার প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

ইন্দোরে সিরিজের প্রথম টেস্ট শুরু ১৪ নভেম্বর আর ইডেন টেস্ট শুরু ২২ নভেম্বর। ভারতের মাটিতে এর আগে দুই দেশের প্রধানমন্ত্রীকে খেলা দেখতে দেখা গেছে ২০১১ বিশ্বকাপে। ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং আর তাদের চিরশত্রু পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি সেই ম্যাচ দেখেছিলেন। এখন সৌরভের আমন্ত্রণে শেখ হাসিনা-নরেন্দ্র মোদি রাজী হলে তা হবে বেশ দারুণ একটা ঘটনা।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট