নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে বিভ্রান্তি ছড়াতে নানারকম তত্ত্ব সামনে আনছেন তাদের বিরুদ্ধে সিবিআই তদন্ত ?


মঙ্গলবার,২২/১০/২০১৯
613

আজাদ হিন্দ সরকারের 75 বছর পূর্তি উপলক্ষে একাধিক কর্মসূচি পালিত হল মহানগরী কলকাতায়। নেতাজি সুভাষচন্দ্র বসু এবং তার গঠিত আজাদ হিন্দ সরকারের স্মরণে মহা মিছিল থেকে শুরু করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এদিন স্মরণ করা হয় আজাদ হিন্দ সরকারের 75 বছরকে। সমাজসেবী নীহারিকা মুখোপাধ্যায়ের উদ্যোগে অায়োজিত মিছিলে পা মেলান সাধারণ মানুষ থেকে বিশিষ্টজনেরা।

বিশেষ মর্যাদার সঙ্গে স্মরণ করল অল ইন্ডিয়া লিগ্যাল এইড ফোরামও। এই উপলক্ষে সোমবার কলকাতা প্রেস ক্লাবে আয়োজিত হয় এক আলোচনা সভার। আলোচনায় অংশ নেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নেতাজী গবেষক পূরবী রায়, সব্যসাচী বাগচী, পংকজ দপ্তর সহ বিশিষ্টজনেরা। উপস্থিত ছিলেন নেতাজি সুভাষচন্দ্র পরিবারের সদস্য চিত্রা ঘোষও। এদিনের অনুষ্ঠানে যোগ দিয়ে গুমনামি সিনেমা নিয়ে সরব হন বিশিষ্টজনেরা। ওই চলচ্চিত্রের মধ্য দিয়ে গুমনামি বাবাকে সামনে রেখে নেতাজি সুভাষচন্দ্র বসুর জীবনকে কলুষিত করা হয়েছে বলে অভিযোগ করেন তারা।

নেতাজি সুভাষচন্দ্র বসুর অন্তর্ধান রহস্য কেন আজও ধোঁয়াশাপূর্ণ তা নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেন নেতাজী গবেষক পূরবী রায়।
লিগ্যাল এইড ফোরামের সাধারণ সম্পাদক জয়দীপ মুখোপাধ্যায় এদিন অভিযোগ করে বলেন নেতাজি সুভাষচন্দ্র বসুকে গুমনামি বাবা বানানোর এক চক্রান্ত শুরু হয়েছে। এর পেছনে আন্তর্জাতিক চক্র কাজ করছে বলে অভিযোগ করেন তিনি।

যারা নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে বিভ্রান্তি ছড়াতে নানারকম তত্ত্ব সামনে আনছেন তাদের বিরুদ্ধে সিবিআই তদন্ত করা উচিত বলেও এদিনের সভা থেকে বক্তব্য উঠে আসে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট