কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার তৃণমূলের সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়


বৃহস্পতিবার,৩১/১০/২০১৯
481

কাশ্মীরে শ্রমিকের কাজ করতে গিয়ে জঙ্গিদের গুলিতে নিহত হয়েছেন মুর্শিদাবাদের পাঁচ জন। এই জঙ্গি হামলার ঘটনার পর আবারও 370 ধারা প্রত্যাহার কতটা যুক্তিযুক্ত ছিল তা নিয়ে চরম বিতর্ক শুরু হয়েছে গোটা দেশজুড়ে। জঙ্গি কার্যকলাপ ও সন্ত্রাসবাদ বন্ধ করার উদ্দেশ্যেই 370 ধারা বাতিল বলে দাবি করা হয়েছিল কেন্দ্রীয় সরকারের তরফ থেকে। এরপরও জঙ্গিদের নিশানায় কাশ্মীর।

তৃণমূল কংগ্রেস সহ রাজ্যের বিজেপি বিরোধী সব দলই এই ঘটনায় কেন্দ্রীয় সরকারের ব্যর্থতাকেই দায়ী করেছেন। বৃহস্পতিবার কলকাতায় একটি ছট পুজোর সামগ্রী প্রদান অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের সাংসদ তথা তৃণমূলের সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। 370 ধারা প্রত্যাহার প্রসঙ্গে এদিন সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন লোকসভার অধিবেশনে এই নিয়ে তিনি যে বক্তব্য রেখেছিলেন সেই স্ট্যান্ডই তাদের বজায় রয়েছে।
বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ টানেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বাংলায় সব ধর্মের উৎসব সুন্দরভাবে অনুষ্ঠিত হয়। মুখ্যমন্ত্রীর ভাষায় তিনি বলেন, ধর্ম যার যার উৎসব সবার।

এদিন ছট পুজো উপলক্ষে বিমল সিং ও সুমন সিং এর উদ্যোগে প্রায় 2000 বাসিন্দাদের সামগ্রী বিলি করা হয় মধ্য কলকাতার 47 নম্বর ওয়ার্ডে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ বিশিষ্ট নেতৃবৃন্দ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট