নিজের গড়ে ধাক্কা অর্জুন সিংয়ের, ভাটপাড়া ফের তৃণমূলের


বুধবার,০৬/১১/২০১৯
702

নিজের গড়ে বড়সড় ধাক্কা খেলেন অর্জুন সিং। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর বারাকপুর লোকসভা কেন্দ্র থেকে বিজয়ী হয়েছিলেন এই দাপুটে নেতা। অর্জুন সিং এর বিজেপি প্রতীকে জেতার পর বারাকপুর শিল্পাঞ্চলে তৃণমূল কংগ্রেসে বড়সড় করতে শুরু করেছিল। একের পর এক পৌরসভা বিজেপি দখল করে নিতে সক্ষম হয়। কয়েক মাস কাটতে না কাটতেই বিজেপির দখলে যাওয়া সেই সব পুরসভাকে পুনরুদ্ধার করতে সক্ষম হয় শাসকদল তৃণমূল। এবার অর্জুন সিং এর খাসতালুক ভাটপাড়াও পুনরুদ্ধার করল তৃণমূল। বুধবার ভাটপাড়া পুরসভার একদল কাউন্সিলার ফের তৃণমূলে ফিরে এলেন।

ভাটপাড়া পৌরসভায় মোট সদস্য সংখ্যা 35 জন। সাংসদ নির্বাচিত হওয়ায় এক সদস্য ইস্তফা দিয়েছেন। এক সদস্য সিপিএমের। এক সদস্যের মৃত্যু হয়েছে। একজন কাউন্সিলর জেলে। ৫ জন কাউন্সিলর তৃণমূল কংগ্রেসেই থেকে গিয়েছিলেন। ফিরহাদ হাকিম বলেন শত বাধা সত্ত্বেও রক্ত ক্ষয় হলেও এই পাঁচজন দল ছেড়ে যাননি। যারা বিজেপির সেই সন্ত্রাস প্রতিহত করতে পারেননি, বিবেকের বিরুদ্ধে গিয়েও তারা দল ছেড়েছিলেন। তাদের অনেকেই পরিস্থিতি স্বাভাবিক হতে আবার দলে ফিরে এসেছেন। এই ফিরে আসার ফলে বর্তমানে তৃণমূলের সঙ্গে রয়েছেন ১৭ জন কাউন্সিলর। সাংবাদিক সম্মেলনে ঘোষণা তৃণমূল নেতা ফিরহাদ হাকিমের। এর ফলে ভাটপাড়া পৌরসভা ফের তৃণমূলের হাতেই ফিরে এলো। এদিন নতুন করে ফিরে আসা কাউন্সিলরদের সঙ্গে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ফিরহাদ হাকিম সহ তৃণমূলের উত্তর ২৪ পরগনা জেলার শীর্ষ নেতৃত্ব। তিনি বলেন কাউন্সিলর দলে ফিরে আসায় তারা খুশি।

দীনেশ ত্রিবেদীকে পাশে বসিয়ে তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের অন্যতম প্রথম সারির নেতা তথা রাজ্যের মন্ত্রী ও কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম বললেন ভাটপাড়া এখন শান্ত। লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর ভাটপাড়ায় চরম সন্ত্রাস শুরু হয়েছিল বিজেপির নেতৃত্বে। যে সন্ত্রাস আমেদাবাদে হয় সেই সন্ত্রাস নেমে এসেছিল বারাকপুর শিল্পাঞ্চলে। মানুষ চরম দুশ্চিন্তায় পড়েছিলেন, আতঙ্কের মধ্যে পড়েছিলেন। সাংবাদিক সম্মেলনে অভিযোগ করে জানালেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, দোকান বাজার লুটপাট হয়েছিল। ব্যবসায়ীরা আক্রান্ত হয়েছিলেন। অন্য দলের একজন সাংসদ জেতার পর মনে হচ্ছিল ওই এলাকাটা যেন বাংলা থেকে আলাদা।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট