সমুদ্রে সতর্কতা


শুক্রবার,০৮/১১/২০১৯
1213

বাংলা এক্সপ্রেস---

নিজস্ব প্রতিবেদনঃ শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে ঘুর্নিঝড় বুলবুল। ১০ নভেম্বর খুব ভোরে বাংলাদেশের খেপুপাড়া এবং পশ্চিমবঙ্গের সাগরদ্বীপের কাছে উপকূল অঞ্চলে ভয়ঙ্কর গতিবেগ নিয়ে আছড়ে পড়বে ঘুর্নিঝড় বুলবুল। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া , হুগলি , নদিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে প্রায় ২০ সেন্টিমিটারের বেশি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

 

কলকাতায় কাল ভারী বৃষ্টির সম্ভাবনা। ইতিমধ্যে সমুদ্র সংলগ্ন এলাকাগুলিতে জারি করা হয়েছে সতর্কতা। সতর্কতা জারি হওয়ার সঙ্গে সঙ্গেই কাজে নেমে পড়েছে প্রশাসন। মাইকে করে সাবধান করা হচ্ছে নদী এবং সমুদ্র তীরবর্তী এলাকার বাসিন্দাদের।   বুলবুলের মোকাবিলায় একগুচ্ছ ব্যবস্থা নিয়েছে কলকাতা-সহ একাধিক জেলা।  দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

 

উপকুলবর্তি এলাকাগুলিতে ইতিমধ্যে প্রচার শুরু হয়ে গিয়েছে, দীঘা, মন্দারমনিতে পর্জটক দের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। এছাড়া মৎস্যজীবীদের সমুদ্রতট থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। এই দুর্জোগ মোকাবিলায় তৎপর প্রশাসন।

 

আজ সকাল থেকেই কলকা সহ দুই ২৪ পরগনা জেলা গুলিতে ঝিরিঝিরি বৃষ্টি শুরু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের পক্ষ থেকে বিপর্যয় মোকাবিলা দপ্তরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার সকাল থেকে ঝোড়ো হাওয়া বইতে শুরু করবে। ভয়ংকর  ঘূর্ণিঝড়ের আশঙ্কায় ইতিমধ্যেই উপকূল এলাকায় জারি হয়েছে সতর্কতা।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট