দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা


শনিবার,০৯/১১/২০১৯
1214

বাংলা এক্সপ্রেস---

নিজস্ব প্রতিবেদনঃ সকাল থেকেই অবিরাম বৃষ্টি হয়ে চলেছে। সুত্রের খবর ঘন্টায় ১৩৫কিমি বেগে এগিয়ে আসছে বুলবুল। সাগরদ্বীপ থেকে১০০ কিমি দূরে অবস্থান করছে বুলবুল পুর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের। গতি বাড়িয়ে ধেয়ে আসছে ঘুর্নিঝড় বুলবুল। পরিস্থিতি মোকাবিলায় সতর্ক থাকতে বলা হয়েছে উপকূলরক্ষী বাহিনী এবং বিএসএফকে।

 

আজ সন্ধ্যার পরেই আছড়ে পড়ার সম্ভাবনা ঘুর্নিঝড় বুলবুলের। দুই ২৪ পরগনা সহ দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  ইতিমধ্যে কলকাতা ও হাওড়া অঞ্চলে ফেরি পরিষেবা বন্ধ রাখা হয়েছে। সুত্রের খবর কলকাতায় ঝড়ের গতিবেগ থাকতে পারে ৫০-৬০ কিলোমিটার/ঘন্টা। মাইকে করে সাবধান করা হচ্ছে নদী এবং সমুদ্র তীরবর্তী এলাকার বাসিন্দাদের। অকারণে আতঙ্কিত হতে বারণও করা হচ্ছে। তৈরি রাখা হচ্ছে আশ্রয় কেন্দ্রগুলিকে। প্রস্তুত বিপর্যয় মোকাবিলা দফতরও।

 

পাশাপাশি মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারন কড়া হয়েছে, এছাড়া সমুদ্র তীরবর্তী পর্জটন কেন্দ্র দীঘাতেও ইতিমধ্যে পর্জটকদের সমুদ্রে নামতে নিষেধ কড়া হয়েছে। এছাড়া পরিস্থিতি মোকাবিলায় তৎপর রয়েছে প্রশাসন। ইতিমধ্যে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে উপকুল এলাকার বাসিন্দাদের। সুত্রের খবর সাগরদ্বীপের কাছে আছড়ে পড়তে পারে ঘুর্নিঝড় বুলবুল পুর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরের।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট