ছেলেকে বড় ক্রিকেটার হিসেবে গড়ে তোলার কাজ নীরবেই তিনি করে গিয়েছেন।


মঙ্গলবার,১২/১১/২০১৯
620

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

এভাবেও ফিরে আসা যায়, তা সত্যি আবারও প্রমানিত। জীবনে বহুবার কঠিন পরীক্ষার মুখোমুখি হয়েছেন এই তরুন ক্রিকেটার, তবে তাঁর জেদ অদম্য ইচ্ছা শক্তি তাকে আজ সাফল্য এনে দিয়েছে। সদ্য সমাপ্ত টি ২০ সিরিজের অন্যতম নায়ক হলেন দীপক চাহার। তাকে নিয়ে এখন উন্মাদনার ঢেউ আছড়ে পড়েছে সর্বত্র। তবে এই সাফল্যের পিছনে রয়েছে এক অন্য কাহিনী। দীর্ঘদিন পরিশ্রম চালিয়ে গিয়েছেন এই তরুন ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পাওয়ার জন্য। ছোটোবেলা থেকেই নিজের ছেলের মধ্যে প্রতিভা খুঁজে পেয়েছিলেন তাঁর বাবা লোকেন্দ্রসিং।

 

সেই প্রতিভাকে বিকশিত করার জন্য দিনরাত পরিশ্রম চালিয়ে গিয়েছেন। এমনকি নিজে চাকরী ছেড়ে দিতেও একবারও ভাবেননি তিনি। বাবার কাছে থেকেই প্রশিক্ষন নিয়েছেন এই তরুন ক্রিকেটার। তিলে তিলে নিজেক গড়ে তুলেছেন এই ক্রিকেটার। লক্ষ্যে অবিচল থেকেছেন তিনি। সফলতা একদিনে আসেনি, বহু কঠিন পথ অতিক্রম করে আজ তিনি সফলতা পেয়েছেন।

 

১৬ বছর বয়সে তাঁকে প্রত্যাখান করেছিলেন রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাকাডেমির তৎকালীন ডিরেক্টর গ্রেগ চ্যাপেল। তবে অদম্য ইচ্ছা শক্তি ও নিজেকে প্রমান করবার লড়াইয়ে পরিশ্রম চালিয়ে গিয়েছেন এই পেসার। অবশেষে স্বপ্ন পুরন হল এই পেসারের। বাংলাদেশের বিরুদ্ধে নাগপুর ম্যাচে ৩.২ ওভার বলে করে হ্যাটট্রিক-সহ ৭ রানে ছয় উইকেট পেয়েছেন তিনি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট