এসইউসি-র নবান্ন অভিযান


বুধবার,১৩/১১/২০১৯
707

১ম শ্রেণি থেকে পাশ-ফেল চালু, রাজ্যে মদ নিষিদ্ধ করা, নারী নির্যাতন বন্ধের ব্যবস্থা, কৃষকের ফসলের ন্যায্য মূল্য, চা শ্রমিকদের ন্যায্য মজুরি, বিদ্যুতের মাশুল কমানো, নারি পাচার বন্ধের ব্যবস্থা, বুলবুল ঘূর্ণিঝড়ে নিহত পরিবারবর্গের সাহায্য ও ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রভৃতি দাবিতে এস ইউ সসি আই কমিউনিস্টের পক্ষ থেকে নবান্ন অভিযান এবং এন আর সি বাতিলের দাবিতে রাজ্যপালের কাছে ডেপুটেশনের উদ্দেশ্যে হেদুয়া পার্ক থেকে ২৫ হাজার মানুষের মিছিল শুরু হয়। সুবোধ মল্লিক স্কোয়ারের কাছে পুলিশ মিছিলের গতিরোধ করে। মিছিল থেকে দুইটি প্রতিনিধি দল নবান্ন ও রাজভবনের উদ্দেশ্যে যাত্রা করে। নবান্নের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য, প্রাক্তন বিধায়ক তরুণ নস্কর সহ আরও ৪ জন এবং রাজ্যপালের কাছে ডেপুটেশনের নেতৃত্বে ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য শংকর ঘোষ, প্রাক্তন সাংসদ তরুণ মণ্ডল সহ ৪ জন। রাজ্যপাল প্রতিনিধিদলের সংগে দেখা করেন দুপুর ১টায় এবং মুখ্যমন্ত্রীর তরফ থেকে উচ্চশিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী দেখা করেন বিকাল ৪.৩০ টায় বিধানসভা ভবনে।

প্রতিনিধিদের রাজ্যপাল বলেছেন, মিছিলে অংশগ্রহণকারী এত বিশাল সংখ্যক মানুষ যে এনআরসি চাইছেন না তা আমি কেন্দ্রীয় সরকারকে জানাব।

পার্থবাবুর সংগে আমাদের এক ঘন্টা ধরে সমস্ত দাবি নিয়ে আলোচনা হয়। উনি অনেক দাবির সংগে সহমত পোষণ করেন এবং মুখ্যমন্ত্রীকে তা জানাবেন বলেছেন। বিশেষ করে চিটফান্ডের আত্মহত্যাকারীর পরিবারদের এবং বুলবুলে ক্ষতিগ্রস্তদের সাহায্যের আশ্বাস দেন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট