অনবদ্য জয় ভারতের


শনিবার,১৬/১১/২০১৯
587

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

শনিবার সকাল থেকেই দুর্দান্ত ছন্দে দেখা গিয়েছিল ভারতীয় দলকে। টেস্ট ক্রিকেটে তারা যে অপ্রতিরোধ্য তা আরও একবার প্রমানিত হল। বাংলাদেশকে প্রথম টেস্টে ইনিংস ও ১৩০ রানে পরাজিত করল কোহলি ব্রিগেড। তবে এই জয় এর পিছনে ভারতীয় ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদের অবদান রয়েছে অনেকখানি ।  আজ দিনের শুরুতে প্রথমে বাংলাদেশের দুই ওপেনারকে ফিরিয়ে দিয়েছিল ভারতীয় বোলাররা।

 

দ্বিতীয় ইনিংসে শুরুতে মহম্মদ সামির পেসের সামনে বাংলাদেশের হয়ে  সেভাবে কেউ রুখে দাড়াতে পারেনি। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও শুরুতে বাংলাদেশের ইনিংসকে চাপে ফেলেছিলেন ভারতীয় পেসাররা। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে মহম্মদ সামি তুলে নিয়েছেন মূল্যেবান ৪টি উইকেট। স্বপ্নের ফর্মে রয়েছেন এই তারকা পেসার। আজ দিনের শুরু থেকেই তার বল খেলতে রীতিমত হিমসিম খাচ্ছিল বাংলাদেশের প্রথম সারির ব্যাটসম্যানরা।

 

এছাড়া ভারতীয় দলের হয়ে  রবীচন্দ্রন অশ্বিন ৩টি উইকেট নিয়েছেন। ইন্ডোরে হোলকার স্টেডিয়ামে পেসারদের পাশাপাশি স্পিনার বোলাররাও সাফল্য পেয়েছে এদিন। বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিম কিছুটা লড়াই চালালেও কিন্তু শেষ রক্ষা হল  না। ভারতীয় বোলারদের দাপটে তাসের ঘরের মত ভেঙ্গে পরে সফরকারী দলের ব্যাটিং লাইন আপ। ভারতীয় পেসারদের মধ্যে উমেশ জাদব ২টি ও ইশান্ত শর্মা ১ টি করে উইকেট সংগ্রহ করেছেন । এদিন মুশফিকুর রহিম ৬৪ রান করে অশ্বিন এর বলে আউট হয়ে ফিরে যান। শেষ পর্যন্ত ২১৩ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস ।

 

এই জয়ের পর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ভারতীয় পেসারদের প্রশংসা করেছেন। বর্তমান দলে পেসারদের সাফল্যে তিনি ভীষণ খুশি। পাশাপাশি এক ইনিংস এবং ১৩০ রানে বাংলাদেশকে হারিয়ে দুই টেস্টের সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া । ২৪৩ রান করে ম্যাচ সেরার পুরস্কার পেলেন মায়াঙ্ক আগরওয়াল। এই জয়ের পিছনে ভারতীয় বোলারদের পাশাপাশি ব্যাটসম্যান দেরও কৃতিত্ব রয়েছে অনেকখানি বলে মনে করেন ক্রিকেটমহল। এই জয়ের সুবাদে টেস্ট সিরিজে ১-০ এগিয়ে গেল কোহলি ব্রিগেড।

 

 

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট