খুব শীঘ্রই ফের তৃণমূলে ফিরে আসতে চলেছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় ?


রবিবার,১৭/১১/২০১৯
615

খুব শীঘ্রই ফের তৃণমূলে ফিরে আসতে চলেছেন শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায় ? শুক্রবার রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘ বৈঠক হয়ে গেল। অবশ্য রাজনৈতিক বিষয় নিয়ে তেমন আলোচনা হয়নি বলেই এদিন বৈঠক শেষে সংবাদমাধ্যমকে জানান বৈশাখী বন্দ্যোপাধ্যায়। তাঁর কলেজ সংক্রান্ত কিছু সমস্যা চলছে, তা নিয়ে আলোচনা করার জন্যই পার্থবাবুর দপ্তরে এসেছিলেন বলে জানান তিনি। তবে রাজনীতির বিষয় নিয়ে একেবারেই যে কথা হয়নি তা বলেননি তিনি। এদিনের এই বৈঠকের পর শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের ফের তৃণমূলে ফেরা শুধু সময়ের অপেক্ষা বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিজেপিতে যোগ দিলেও প্রথম দিন থেকেই বিজেপি পরিবারের সঙ্গে মানিয়ে নিতে পারেননি শোভন চট্টোপাধ্যায় এবং তার বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। যোগদান পর্ব অনুষ্ঠান থেকেই শুরু হয়ে গিয়েছিল দ্বন্দ্ব। তাদের যোগদানের দিনে দিল্লীতে একই সময়ে তৃণমূলের আর এক বিধায়ক দেবশ্রী রায়ের উপস্থিতি ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। পরবর্তীতে বিজেপির বিভিন্ন নেতার নানান মন্তব্য আঘাত করেছিল তাঁদের। বিশেষ করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের “চাটনি” মন্তব্য সংবাদমাধ্যমে চর্চার বিষয় হয়ে উঠেছিল। যা নিয়ে দিল্লিতে শীর্ষ নেতৃত্বের কাছে নালিশ করতেও দেখা যায়। শোভন চট্টোপাধ্যায় এবং বৈশাখী বন্দ্যোপাধ্যায় এর বিভিন্ন অভিযোগ বিজেপির দিল্লির নেতৃত্ব তেমন আমল দেননি। রাজ্যে সাংগঠনিক কাজে শোভন-বৈশাখীকে কোন ভাবেই ব্যবহার করেননি রাজ্য বিজেপির নেতারা। এমনকি রাজ্য বিজেপির কোনো বৈঠকেও ডাকা হয়নি তাদের। এমনই অভিযোগ উঠে এসেছিল নব্য বিজেপিতে যোগ দেওয়া শোভন বৈশাখী তরফ থেকে।

ক্রমশ বিজেপির সঙ্গে দূরত্ব বাড়তে থাকে শোভন-বৈশাখী। ভাইফোঁটার দিন মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন তারা। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে ফোঁটা নেন তার স্নেহের ‘কানন’। আর ওইদিন থেকেই শোভন-বৈশাখী শীঘ্রই তৃণমূলে ফিরে আসার বিষয়ে জোর জল্পনা শুরু হয়ে যায়। কয়েকদিন আগে দক্ষিণ চব্বিশ পরগনা জেলায় এক তৃণমূল নেতার বাড়িতে জগদ্ধাত্রী পুজোর অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তাঁরা। সঙ্গী ছিলেন বিজেপিতে যোগ দেওয়া আর এক তৃণমূল লেখা শঙ্কুদেব পান্ডা। ফলে শোভন-বৈশাখী তৃণমূলে ফেরার সম্ভাবনা আরো তীব্র হয়। শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় এর সঙ্গে বৈশাখী বন্দ্যোপাধ্যায় দীর্ঘ বৈঠকের পর শুধু যে তাদের তৃণমূলে ফেরা সময়ের অপেক্ষা এমনটাই মনে করছে রাজনৈতিক ওয়াকিবহাল মহল। এমন সম্ভাবনার কথা উড়িয়েও দেননি বৈশাখী। এদিন সাংবাদিকদের প্রশ্নের সোজাসাপ্টা জবাব দেন বৈশাখী। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের শীঘ্রই যে দেখা হতে চলেছে এমন ইঙ্গিতও দেন।

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট