নয়া নজির বিরাট কোহলির


রবিবার,১৭/১১/২০১৯
466

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

টেস্ট ক্রিকেটে তারা যে অপ্রতিরোধ্য তা আরও একবার প্রমানিত হল। বাংলাদেশকে প্রথম টেস্টে ইনিংস ও ১৩০ রানে পরাজিত করল কোহলি ব্রিগেড। তবে এই জয় এর পিছনে ভারতীয় ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদের অবদান রয়েছে অনেকখানি । এই জয়ের পর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ভারতীয় পেসারদের প্রশংসা করেছেন। বর্তমান দলে পেসারদের সাফল্যে তিনি ভীষণ খুশি। পাশাপাশি এক ইনিংস এবং ১৩০ রানে বাংলাদেশকে হারিয়ে দুই টেস্টের সিরিজে ১-০ এগিয়ে গেল টিম ইন্ডিয়া ।

 

২৪৩ রান করে ম্যাচ সেরার পুরস্কার পেলেন মায়াঙ্ক আগরওয়াল। এই জয়ের পিছনে ভারতীয় বোলারদের পাশাপাশি ব্যাটসম্যান দেরও কৃতিত্ব রয়েছে অনেকখানি বলে মনে করেন ক্রিকেটমহল।  ভারতীয় অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশিবার ইনিংসে টেস্ট জেতার রেকর্ড গড়লেন কোহলি। এর আগে এই তালিকার শীর্ষে ছিলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁর নেতৃত্বে ঘরের মাটিতে দল ন’বার ইনিংসে টেস্ট জিতেছিল। বিরাট এই নিয়ে জিতলেন দশমবার।

 

এই জয়ের সুবাদে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপ তালিকায় আরও ৬০ পয়েন্ট যোগ হয়ে ভারতের মোট পয়েন্ট দাঁড়াল ৩০০। এছাড়া বিরাটের নেতৃত্বে টেস্ট ক্রিকেটে জয়ের ধারাবাহিকতা বজায় রাখল টিম ইন্ডিয়া। টেস্টে ভারতীয় দলের এই সাফল্যের সাথে সাথে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির মুকুটে যুক্ত হল নয়া পালক। ঘরের মাঠে এই নিয়ে টানা ছ’টি টেস্ট জিতল টিম ইন্ডিয়া। ভারতীয় অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশিবার ইনিংসে টেস্ট জেতার রেকর্ড গড়লেন কোহলি। এই জয়ের পর ভারতীয় বোলারদের প্রশংসায় পঞ্চমুখ কোহলি। এছাড়া দলের পারফরম্যান্সে তিনি ভীষণ খুশি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট