দিনরাতের টেস্ট উপলক্ষে তিলোত্তমার উত্তেজনার পারদ তুঙ্গে,


সোমবার,১৮/১১/২০১৯
325

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ টেস্ট ক্রিকেট নিয়ে এমন উন্মাদনা শেষ কবে দেখা গিয়েছে তা অনেকেই মনে করতে পারছেন না। ইডেনে ঐতিহাসিক টেস্ট ম্যাচ ঘিরে দিন দিন উত্তেজনার পারদ চরছে তিলোত্তমা কলকাতায়। মহারাজের রাজকীয় প্রত্যাবর্তনের পর এই প্রথম দিনরাতের টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে শহর কলকাতায়। ক্যালেন্ডারের পাতায় ২২ নভেম্বর দিকে তাকিয়ে আপামর ক্রিকেট প্রেমী।

 

 

ইতিমধ্যে শহর কলকাতা জূড়ে গোলাপি আভা। গঙ্গাবক্ষ থেকে শুরু করে ইডেন সংলগ্ন এলাকা সেজে উঠেছে গোলাপি আলোয়।  শহর কলকাতার বহুতলে দেখা মিলছে গোলাপি আলোর। ভারত –বনাম বাংলাদেশ টেস্ট ম্যাচ শুরুর পূর্বেই পিঙ্ক সিটিতে পরিনত হয়েছে তিলোত্তমা কলকাতা। হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন, ক্যালেন্ডারের পাতা ওলটানোর আগেই সাজো সাজো রব গোটা ইডেন জুড়ে। এই প্রথম ভারতের মাটিতে টেস্ট ক্রিকেটে গোলাপি বলের ব্যাবহার হতে চলেছে। ইডেনের সবুজ ঘাস এই প্রথম গোলাপি বলের ছোঁয়া পাবে। পাশাপাশি ইডেন জুড়ে চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। আয়োজনে কোনরকম খামতি রাখতে চাইছে না সিএবি।

 

 

সুত্রের খবর ঐতিহাসিক ইডেন টেস্ট দেখতে কলকাতায় আসছেন শেখ হাসিনা, সুত্রের খবর ঐদিন সকাল ১০.২৫ নাগাদ ঢাকা থেকে ইডেনের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে হাজির থাকবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। শনিবার ইডেনে পরিদর্শনে আসেন শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টা।

 

 

অন্যদিকে সি এ বি এর উদ্যেগে গঙ্গাপার সেজে উঠেছে গোলাপি আলোয়। গোলাপি বলের টেস্টকে স্মরনীয় করে রাখতে অভিনব পরিকল্পনা নিয়েছে সিএবি। একই সঙ্গে রবিবার থেকেই ইডেনের কাউন্টার থেকে অনলাইনের টিকিট দেওয়াও শুরু হয়েছে। বাচ্চাদের হাতে টিকিট তুলে দেওয়ার পাশাপাশি ইডেন টেস্টের পিচও খতিয়ে দেখে যান সৌরভ। দিনরাতের টেস্ট উপলক্ষে তিলোত্তমার উত্তেজনার পারদ তুঙ্গে।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট