বাসমতীকে টেক্কা বাংলার গোবিন্দ ভোগের


সোমবার,১৮/১১/২০১৯
722

বাসমতি চালকে টেক্কা দিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড বাংলার গোবিন্দ ভোগের। আর এই আনন্দের মুহূর্তকে স্মরণে রাখতে কলকাতায় অনুষ্ঠিত হলো ‘রাইস ভিলা’ উৎসব। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলকাতা পোর্ট ট্রাস্টের ডেপুটি চেয়ারম্যান এস বালাজি অরুণকুমার। উপস্থিত ছিলেন বাংলার বিভিন্ন প্রান্ত থেকে আসা কৃষক বন্ধুরাও।

এতদিন গিনেস বুক অফ ওয়ার্ল্ড-এ রেকর্ড ছিল ৫৫০ কেজি ব্যাগের বাসমতি রাইস ব্রান্ডের। আর সেই রেকর্ড ভেঙে দিয়ে রাইস ভিলা ব্র্যান্ডের ৬০০ কেজি ব্যাগের গোবিন্দভোগ চাল জায়গা করে নিয়েছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড-এ। রাইস ভিলা-র প্রধান সুরজ আগরওয়াল বলেন, বাংলার গোবিন্দভোগ চালের প্রসার ও প্রচার ঘটাতে বদ্ধপরিকর তারা। গোবিন্দভোগ চালের গুনাগুন এবং তার স্বাদ স্পর্কে সাধারণ মানুষের রান্না ঘরে পৌঁছে দিতে নানান কর্মযজ্ঞ শুরু করেছে তারা। সেই সঙ্গে সঠিক গুণগতমানের চাল যাতে তৈরি হয় তার জন্য কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

দেশে ও বিদেশের বাজারে গোবিন্দভোগ চালের চাহিদা পূরণে তারা সব ধরনের উদ্যোগী ভূমিকা গ্রহণ করেছে বলেও জানান তিনি। সুরজ আগরওয়াল বলেন গোবিন্দভোগ চালের প্রতি মানুষের যত উৎসাহ বাড়বে ততই বাংলার কৃষকরা উপকৃত হবেন। সেই সঙ্গে বাংলার অর্থনৈতিক মেরুদন্ডও শক্তিশালী হবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট