বাংলাদেশের বিরুদ্ধে ভারতের জয় এখন সময়ের অপেক্ষা


রবিবার,২৪/১১/২০১৯
373

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ দ্বিতীয় টেস্টেও ঘুরে দাঁড়াতে পারল না বাংলাদেশ। শনিবার দ্বিতীয় ইনিংসের শুরুতেই গুরুত্বপুর্ন উইকেট হারিয়ে চাপে পরে যায় সফরকারী দল। শুধু তাই নয় প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্জয় অব্যাহত রইল পদ্মাপাড়ের দেশের। গোলাপি টেস্টের প্রথম দিনেই ভারতীয় পেসারদের দাপটে কোণঠাসা হয়ে পড়েছিল সফরকারী দল। দ্বিতীয়  ইনিংসেও ইশান্ত শর্মার দাপটে তাসের ঘরের মত ভেঙ্গে পড়ল বাংলাদেশের ব্যাটিং লাইন আপ।

 

আর তাঁর সাথে সমানভাবে লাইন এন্ড লেংথে বল করে বাংলাদেশের বিরুদ্ধে আঘাত হানেন ভারতীয় পেসার মহম্মদ সামি ও উমেশ যাদব। ইডেনে ইশান্ত ঝড়ে রীতিমত অসহায় লাগছিল বাংলাদেশ দলকে।  বাংলাদেশ দলের হয়ে দ্বিতীয় ইনিংসে মুশফিকুর রহিম একা লড়াই চালিয়ে যাচ্ছে। ৭০বলে ১০ চারে ৫৯ রানের উপর ভর করে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৫২ রান তুলে দ্বিতীয় দিন পার করেছে সফরকারীরা।

 

তবে শনিবার ক্রিকেট বিশ্বের নজর কাড়ল অধিনায়ক বিরাট কোহলির শতরান।পিঙ্ক বলের টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে তাঁর শতরান হওয়ার সাথে সাথে ইডেনের বুকে তিনি আরও একবার নয়া নজির গড়লেন। টেস্টে কোহালির শতরানের সংখ্যা এখন ২৭।

 

এদিন সেঞ্চুরী করে ধরে ফেললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে। ক্রিকেট ইতিহাসে ভারত অধিনায়ক হিসাবেই শুধু নয় সেঞ্চুরী করে নিজের নাম লিখলেন বিরাট কোহলি। তাঁর অনবদ্য ব্যাটিং এদিন মুগ্ধ করেছে আপামর ক্রিকেটপ্রেমীদের। ইডেন টেস্টের প্রথম ইনিংসে তাঁর ব্যাটিং এর পর প্রশংসা করেছেন প্রাক্তন ক্রিকেটাররা।

 

ভারতীয় পেসারদের মধ্যে ইশান্ত শর্মা থেকে শুরু করে উমেশ যাদব ও মহম্মদ সামির আগুনে পেসের সামনে দাঁড়াতেই পারল না বাংলাদেশের প্রথম সারির ব্যাটসম্যানরা। সুত্রের খবর আপাতত সুস্থ আছেন বাংলাদেশের দুই ক্রিকেটার। চিকিৎসকের পরামর্শ মত সারাদিন বিশ্রাম নিয়েছেন লিটন ও নঈম। মুশফিকুরের চওরা ব্যাটে ভর করে লড়াই চালিয়ে যাচ্ছে বাংলাদেশ দল। যার দৌলতে তৃতীয় দিনে গড়াল পিঙ্ক টেস্ট।

 

সবমিলিয়ে শনিবার গোলপি টেস্ট জমজমাট রইল। ঐতিহাসিক টেস্ট জয়  ভারতের কাছে এখন শুধু সময়ের অপেক্ষা। যা গড়াল তৃতীয় দিন রবিবার। অর্থাৎ বলায় যায় তৃতীয় দিন বড় পরীক্ষার সামনে দাঁড়িয়ে বাংলাদেশ দল। ইনিংস হার বাঁচাতে এখনও তুলতে হবে ৮৯ রান।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট