ভারতের বর্তমান অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ পূর্বসূরী সৌরভ গঙ্গোপাধ্যায়।


রবিবার,২৪/১১/২০১৯
583

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ শনিবার বিরাট কোহলি দুর্দান্ত শতরান মুগ্ধ করেছে শহরবাসীকে। শুধু ক্রিকেট প্রেমীরাই নন বিরাট জাদুতে মুগ্ধ স্বয়ং মহারাজ। পিঙ্ক বলের টেস্টে ইডেন গার্ডেনে তাঁর দুর্দান্ত শতরান হওয়ার সাথে সাথে বিরাটের মুকুটে জুড়ল নয়া পালক। টেস্টে কোহালির শতরানের সংখ্যা এখন হয়ে দাঁড়াল ২৭। এদিন সেঞ্চুরী করে ধরে ফেললেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংকে। ক্রিকেট ইতিহাসে ভারত অধিনায়ক হিসাবেই শুধু নয় সেঞ্চুরী করে নিজের নাম লিখলেন বিরাট কোহলি।

 

তাঁর অনবদ্য ব্যাটিং এদিন মুগ্ধ করেছে আপামর ক্রিকেটপ্রেমীদের। ইডেন টেস্টের প্রথম ইনিংসে তাঁর ব্যাটিং এর পর প্রশংসা করেছেন প্রাক্তন ক্রিকেটাররা।  ইডেন টেস্টে নয়া রেকর্ড গড়লেন কিং কোহলি। বিরাটের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, বিরাট রান মেশিন। সবমিলিয়ে  শনিবার ইডেন গার্ডেন দেখল বিরাট রাজত্ব। যেখানে পিঙ্ক বলে ব্যাট করতে রীতিমত হিমসিম খেলো বাংলাদেশ দল। আর সেখানেই তিনি স্বমহিমায় নিজের চওড়া ব্যাটে ভর করে রানের পাহাড়ে পোঁছে দিলেন নিজের দলকে।

 

বিরাট কোহলির এমন ইনিংসে মুগ্ধ গোটা ক্রিকেটবিশ্ব। দিনরাতের টেস্টে তিনি সমানভাবে সফল তা বলার অপেক্ষা রাখে না। এদিন শুরু থেকেই দুর্দান্ত ছন্দে দেখা যায় ভারতের অধিনায়ককে। ইডেনের বুকে তিনি রচনা করলেন নয়া ইতিহাস। বাংলাদেশের বোলারদের বিরুদ্ধে পিঙ্ক বলে সাবলীল ভঙ্গিতে এদিন ব্যাট করতে দেখা গেল তাকে। তিনি যে ক্রিকেটের সব ফরম্যাটে সেরা তা আরও একবার নিজের ইনিংসের মধ্যে দিয়ে তিনি প্রমান করলেন। তাঁর ব্যাটে এসেছে ১৯৪ বলে ১৩৬ রানের ঝকঝকে ইনিংস। বিরাটের শতরানে স্বাভাবিক ভাবে খুশি বিরাট ভক্তরা।  আর ইডেনের মাটিতে বিরাটের বিরাট ইনিংস এর প্রশংসায় পঞ্চমুখ প্রিন্স অব ক্যালকাটা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট