রাত পোহালেই খড়্গপুরের উপনির্বাচন, ইভিএম নিয়ে গন্তব্যস্থলে ভোট কর্মীরা


রবিবার,২৪/১১/২০১৯
653

পশ্চিম মেদিনীপুর :- কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে রাজ্যের তিন উপনির্বাচনের। রাত পোহালেই তিন বিধানসভার সাথে ভোটের লাইনে দাঁড়াবে খড়গপুর শহরও। ইতিমধ্যেই শহরের ঝাপেটাপুর এলাকায় অবস্থিত কেন্দ্রীয় বিদ্যালয় থেকে ভোটের সরঞ্জাম নিয়ে খড়গপুর পৌরসভার ৩৫টি ওয়ার্ডের ২৭০টি বুথে রওনা দিয়ে দিয়েছেন নির্বাচন কর্মীরা।কেউ কেউ পৌঁছেও গেছেন।

নির্বাচন কমিশনের হিসাব অনুযায়ী এবার শহরের মোট ভোটার সংখ্যা ২লক্ষ ২৫ হাজার ২৬৩জন যার মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১লক্ষ ১১হাজার ১৯৭জন অন্য দিকে  মহিলা ভোটার রয়েছেন  ১লক্ষ ১৪হাজার ৫৯ জন ।

১৬ টি সেক্টরে ভাগ করা শহরের ২৭০টি বুথের মধ্যে মহিলা পরিচালিত ১০টি বুথ থাকছে চারটি জায়গায়। এই চার জায়গা হল রেলওয়ে বয়েজ এবং গার্লস, সেন্ট জোসেফ ও রেলওয়ে মিক্সড স্কুল। রিজার্ভ রাখা কর্মী সমেত প্রায় ৭০ জন মহিলা ভোট কর্মী এখানে ভোট গ্রহন করবেন। পুরোপুরি কেন্দ্রীয় বাহিনীর নিয়ন্ত্রনে থাকা এই ১০টি বুথেই থাকবেন ১জন করে মহিলা পুলিশ কর্মীও ।শহরের ভোটের পরিবেশ নির্বিঘ্ন ও নিরাপদ রাখার জন্য মোট  ৫কোম্পানী কেন্দ্রীয় পুলিশ ও তিন হাজারেরও বেশি রাজ্য পুলিশ সরাসরি কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষকের নিয়ন্ত্রনে কাজ করবেন।  ২৭০টি বুথের মাত্র ১৫শতাংশ বাদ দিয়ে সমস্ত বুথেই মোতায়েন থাকবে কেন্দ্রীয় বাহিনী। নির্বাচন কমিশনের পক্ষ থেকে শহরের সমস্ত ভোটার কে নিশ্চিন্তে, নির্ভয়ে, স্বাধীনভাবে নিজের মত প্রকাশ করার জন্য আহ্বান জানানো হয়েছে।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট