সংবিধান দিবসে মুখ্যমন্ত্রী বনাম রাজ্যপালের সংঘাতের বার্তা


বুধবার,২৭/১১/২০১৯
360

মুখ্যমন্ত্রীর এগিয়ে গেলেন রাজ্যপাল জাগদীপ ধনকার। ঢোকার সময় মুখ্যমন্ত্রীকে শুধুমাত্র নমস্কার করলেন, কোন কথা বললেন না মুখ্যমন্ত্রীর সঙ্গে। উল্টে বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে প্রশ্ন করলেন কেমন আছেন। সংবিধান দিবসে বিধানসভায় ঢুকেই সংঘাতের বার্তা দিয়ে রাখলেন রাজ্যপাল।
রাজ্যপাল বিধানসভা কক্ষ থেকে বেড়োনর সময় তৃণমূল বিধায়করা রাজ্যপালকে উদ্দ্যেশ্য করে জয় হিন্দ জয়,বাংলা বলে স্লোগান দেন।

সংবিধান দিবসে মুখ্যমন্ত্রী বলেন: আজও দেশটা শেষ হয়ে যায়নি সংবিধান আছে বলেই একটা সরকার ইস্তফা নিতে বাধ্য হয়েছে মহারাষ্ট্রের দেবেন্দ্র ফড়নবিশ এর পদক্ষেপ নিয়ে মন্তব্য মুখ্যমন্ত্রী যারা সংবিধান তৈরি করেছিলেন তাদের চিন্তা ধারাকে কুর্নিশ জানাই তাদের চিন্তাধারা ভারতবর্ষকে ভারত হয়ে থাকতে সাহায্য করেছে দেশকে রক্ষা করেছে যারা সংবিধান রচনা করেছেন তাদেরকে কৃতজ্ঞতা জানাই এই সংবিধান দেশকে পথ দেখিয়ে চলেছে এই সংবিধানের আগামীদিনের দিশা এই দেশ বৈচিত্রের মধ্যে ঐক্য সংবিধান দিবসের শপথ এইটাই ধর্ম বর্ণ সবাইকে নিয়ে যে সংবিধান আমাদের তৈরি হয়েছে সবাই একসঙ্গে থাকবে ভারতে
এই সংবিধান ভারতের রক্ষাকবজ এই সংবিধানকে অনেকেই মেনে নিতে পারছে না তারা যে যার নিজের মত করে ব্যাখ্যা দিচ্ছে কাশ্মীর নিয়ে আলোচনা করতে চাই না। ফারুক আব্দুল্লাহ মত একজন সিনিয়র পলিটিশিয়ান কেন এতদিন ধরে জেলে থাকবে কেন তিন মাস ধরে থাকে যে রাখা হবে কেন তার বাক স্বাধীনতা থাকবে না।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট