কড়া নিরাপত্তা বেষ্টনিতে ভোট গণনা শুরু খড়্গপুর আসনে


বৃহস্পতিবার,২৮/১১/২০১৯
396

পশ্চিম মেদিনীপুর :- ভোট গণনা শুরু খড়্গপুর আসনে।এই আসনে ভোটগ্রহণ হয়েছিল গত ২৫ নভেম্বর। আজ সকাল ৮ থেকে ভোট গণনা শুরু হয়ে গেল।খড়্গপুর আসনে লোকসভা নির্বাচনের তুলনায় এবার ভোট পড়েছে বেশ কম। বিকেল পাঁচটা পর্যন্ত ভোট পড়েছিল ৬৭ শতাংশ।সকাল ৮টার সময় পোস্টাল ব্যালট গোনা শুরু হয়েছে। খড়্গপুর সদরে ১৬টি টেবিলে ১৬ রাউন্ড গণনা হবে।

প্রতিটি কেন্দ্রে থাকছে দুটি করে কাউন্টিং হল। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। থাকছে ৩টি নিরাপত্তা বেষ্টনী। মূল গণনা কেন্দ্রে থাকবে শুধু কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা। সেখানে রাজ্য পুলিশ ঢুকতে করতে পারবে না।

প্রথম স্তরে ২০০ মিটারের শুরুতে থাকবে রাজ্য পুলিশ। দ্বিতীয় স্তরে ১০০ মিটারের মধ্যে থাকবেন রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনীর অফিসাররা। দ্বিতীয় নিরাপত্তা বেষ্টনীতে থাকবেন একজন ম্যাজিস্ট্রেট পর্যায়ের আধিকারিক, যিনি গণনাকর্মীদের সচিত্র পরিচয় পত্র পরীক্ষা করবেন। এই দ্বিতীয় স্তরের নীচেই থাকবে মিডিয়া সেন্টার। আর গণনা কেন্দ্রের ভিতরে থাকছে কেন্দ্রীয় বাহিনী।

খড়গপুর সদর বিধানসভায় তিনি নিজে প্রার্থী না হলেও, এই আসনে ভোট দিলীপ ঘোষের ব্যক্তিগত লড়াই। বিজেপি সভাপতির আশীর্বাদে ভরসা রেখেই প্রচারে বেরিয়েছিলেন দলের প্রার্থী। পুরসভা চেয়ারম্যান, পরিচিত মুখ প্রদীপ সরকারকে প্রার্থী করে বাজিমাতের চেষ্টায় তৃণমূল। বিধানসভা নির্বাচনে, খড়গপুরে প্রায় ৬ হাজার ভোটে জয়ী হন, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। লোকসভা ভোটে এই কেন্দ্রে ৪৫ হাজার ভোটে এগিয়েছিলেন তিনি।বিধানসভা নির্বাচনের তুলনায়, লোকসভা নির্বাচনে, খড়গপুরে তৃণমূলের ভোট প্রায় ৮  শতাংশ বাড়ে। কিন্তু, বাম-কংগ্রেস-তৃণমূলের সম্মিলিত ভোটের চেয়েও বেশি ভোট যায় বিজেপির ঝুলিতে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট