রাজ্যপালের বিধানসভায় যাওয়া নিয়ে দিনভর নাটক


শুক্রবার,০৬/১২/২০১৯
289

রাজ্যপালের বিধানসভায় যাওয়া নিয়ে দিনভর নাটক। বিধানসভা যাবেন রাজ্যপাল। একথা জানিয়ে রাজভবন থেকে একটি চিঠি বিধানসভায় পাঠানো হয়েছিল বলে সূত্রের খবর। এদিন সকালে রাজভবনের উদ্দেশ্যে রওনা দেন রাজ্যপাল জগদীপ ধনকর। কিন্তু তিনি রাজভবনের প্রধান ফটকের সামনে পৌঁছে দেখেন সেখানে গেট বন্ধ। বিধানসভায় কোনো কর্মসূচি না থাকায় এবং অধ্যক্ষের অনুমোদন না থাকায় গেট বন্ধ বলে জানিয়েছেন সেখানকার নিরাপত্তারক্ষীরা। মূল ফটক বন্ধ থাকায় রাজ্যপাল প্রবেশ করতে না পারায় ক্ষোভ উগরে দেন তিনি।

পরে পিছনের গেট দিয়ে বিধানসভায় যান তিনি। হঠাৎ কেন রাজ্যপাল বিধানসভায় যেতে চাইলেন তা নিয়ে নানা মহলে প্রশ্ন উঠেছে। ইচ্ছে করলেই কী বিধানসভায় যাওয়া যায় তা নিয়েও অনেক কথা জল্পনা চলছে। এনিয়ে মতবিরোধ রয়েছে বিভিন্ন মহলে। যেমন বিরোধী দলনেতা আব্দুল মান্নান মনে করেন সাংবিধানিক প্রধান হিসেবে তিনি যেতেই পারেন। আবার শাসকদলের তরফ থেকে জানানো হয়েছে তার এভাবে বিধানসভা যাওয়ার কোন এক্তিয়ার নেই।

জগদীপ ধনকার পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্য সরকারের সঙ্গে বিভিন্ন ইস্যুতে বিরোধ চরমে পৌঁছায়। রোজই কোন না কোন ইস্যুতে রাজ্য সরকার এবং রাজ্যপালের মধ্যে এই বিরোধ চলছেই। এদিন বিধানসভায় যাওয়া নিয়ে যে ঘটনা ঘটল তার নতুন সংযোজন। আগেই রাজ্য সরকারের তরফ থেকে অভিযোগ করে বলা হয়েছে রাজ্যে প্যারালাল সরকার চালানোর চেষ্টা চলছে। এ দিনের ঘটনার পর সেই অভিযোগে আরও ধারালো করল রাজ্যের শাসক শিবির।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট