নারী ধর্ষনের প্রতিবাদে গর্জে উঠল শহর


শুক্রবার,০৬/১২/২০১৯
272

দেশজুড়ে নারী নির্যাতন ও নারী ধর্ষণের প্রতিবাদে সরগরম শহর কলকাতা। প্রতিবাদে গর্জে উঠেছে সমাজের বিভিন্ন স্তরের মানুষ। পথে নেমেছে বিভিন্ন গণসংগঠনের সদস্যরাও। বৃহস্পতিবার বিকালে সেভ ডেমোক্রেসির পক্ষ থেকে প্রতিবাদ মিছিল সংগঠিত করা হয়। সেইসঙ্গে একাডেমীর সামনে রানু ছায়া মঞ্চে প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয়। বাম কংগ্রেস সহ বিভিন্ন সংগঠনের নেতৃত্বও এই কর্মসূচিতে যোগ দেন।

মিছিলে পায়ে পা মেলান বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান, গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদিকা কনীনিকা ঘোষ, বিশিষ্ট আইনজীবী রঞ্জন ভট্টাচার্য্য, বাম আন্দোলনে নেত্রী রমলা চক্রবর্তীসহ বিশিষ্টজনেরা। বিরোধী দলনেতা আব্দুল মান্নান এদিন বলেন, নারী নির্যাতন- নারী ধর্ষণ প্রতিরোধে যেমন কঠোর আইনের প্রয়োজন পাশাপাশি জনসচেতনতারও প্রয়োজন।


দেশজুড়ে নারীদের উপর আক্রমন ও অবমাননার ঘটনা বৃদ্ধি পাওয়ার পিছনে শাসক রাজনৈতিক দলগুলির ইন্ধন রয়েছে বলে এদিন মন্তব্য করেন বিশিষ্ট আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য।
এই ধরনের ঘটনার প্রতিবাদে সব সময় সোচ্চার হবেন তারা।  মুখ বন্ধ করা যাবে না তাঁদের। প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে এমনটাই বললেন গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদিকা কনীনিকা ঘোষ।
 রানু ছায়া মঞ্চে আয়োজিত প্রতিবাদ সভায় এ দিন সমাজের বিভিন্ন স্তরের মানুষ সরব হন। কঠোর আইন প্রণয়নের পক্ষে জোরালো সওয়াল করেন তারা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট