অসাধ্য সাধন করাই যে তাঁর নেশা।


শনিবার,০৭/১২/২০১৯
623

হায়দ্রাবাদঃ বিরাট ইনিংসে মুগ্ধ ক্রিকেটপ্রেমীরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আরও একবার ঝলসে উঠল অধিনায়ক বিরাটের ব্যাট। ২০৭ রানের লক্ষ্যেমাত্রা জয় করা যে কোন দলের কাছে কঠিন লড়াই। এদিন প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ ২০৭ রানের লক্ষ্যেমাত্রা রাখে ভারতের সামনে। আর বিরাটের ব্যাটে ভর করে এল এক অনবদ্য জয়।  এদিনের ম্যাচের নায়ক অধিনায়ক কোহলি। একের পর এক লম্বা ছক্কা হাঁকিয়ে বুঝিয়ে দিলেন তিনি অসাধ্য সাধন করাই তাঁর নেশা। ব্যাট করতে নেমে শুরুতেই প্যাভিলনে ফিরে যান হিটম্যান।

এরপর ম্যাচের হাল ধরেন কোহলি ও রাহুল। তাঁদের পার্টনারশিপে ভর করে লক্ষ্যের দিকে এগিয়ে যেতে থাকে ভারতীয় দল। কিন্তু রাহুল ও ঋশভ পন্থ ফিরে যেতেই ফের ছন্দ পতন ঘটে ।ম্যাচের কঠিন সময়ে সাবলীল মেজাজে এদিন ব্যাট করতে দেখা গেল ভারতীয় অধিনায়ক কোহলিকে। শুধু তাই নয় বড় স্কোর তাড়া করা তিনি যে অভ্যাসে পরিনত করে ফেলেছেন তা তিনি আরও একবার বুঝিয়ে দিলেন।

আসলে বিরাট ক্রিজে থাকলে সবই সম্ভব। অসাধ্য সাধন করাই যে তাঁর নেশা। কোহলির দুরন্ত ব্যাটিংয়ের সামনে খড়কুটোর মতো উড়ে গিয়েছে ক্যারিবিয়ান বোলারদের যাবতীয় প্রতিরোধ।  ক্যারিবিয়ান পেসারদের সামনে আরও একবার আগ্রাসী মেজাজে দেখা গেল তাকে। এছাড়া তাঁর চওড়া ব্যাটে ভর করে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিলেন তিনি।

৮ বল বাকী থাকতেই ২০৯ রান তুলে জয় ছিনিয়ে নেয় বিরাট শিবির। এছাড়া জয়ের পর শুক্রবার নোটবুক সেলিব্রেশন করতে দেখা গেল কোহলিকে। বিরাট রান টপকানো তাঁর কাছে বিরাট ব্যাপার নয় তা আরও একবার বুঝিয়ে দিলেন তিনি।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট