সুখবর সৈকত শহর প্রেমীদের জন্য


সোমবার,০৯/১২/২০১৯
671

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

দিঘাঃ সৈকত শহর দীঘা ঘিরে সাধারন মানুষের উন্মাদনা দশকের পর দশক ধরে চলে আসছে । সমুদ্রের পাশে দাঁড়িয়ে মনোমুগ্ধকর পরিবেশে হারিয়ে যেতে কার না ইচ্ছা করে। রোজনামচা জীবনে অফিস ফেরত সাধারনের ধারে কাছে কিছু দিনের জন্য ঘুরে  আসা বলতে সেরা ঠিকানা দীঘা। সমুদ্র সাথে নীল আকাশ শান্ত নির্জন পরিবেশে শহরের কোলাহল ছেড়ে বেরিয়ে যেতে ইচ্ছে করে অনেকের, তবে এবার তাঁদের জন্য সুখবর দীঘায় চালু হতে চলেছে ইলেক্ট্রিক বাস। আরামদায়ক যাত্রা আর ভাড়াও সাধারনের আয়ত্তের মধ্যে।

 

সমুদ্র উপভোগ করার সাথে সাথে দীঘার পার্শবর্তী এলাকা ঘুরে দেখার এক সুবর্ন সুযোগ অপেক্ষা করছে আপনার জন্য। আগামী ১১ ডিসেম্বর ‘বিজনেস কনক্লেভে’র মূল পর্বের অনুষ্ঠান হবে কনভেনশন সেন্টারে। সেখানে হাজির থাকবেন দেশ বিদেশের নানান অতিথি। এই বানিজ্য সন্মেলন ঘিরে সাজো সাজো রব সৈকত শহর জুড়ে। তার জন্য সৈকত শহরের নিরাপত্তা-ব্যবস্থা আঁটোসাঁটো করা হয়েছে।

 

পাশাপাশি রাজ্যের পরিবহন দপ্তরের উদ্যেগে আজ থেকে সৈকত শহরে চালু হল এই ইলেক্ট্রিক বাস।  এই বাস দীঘা, শঙ্করপুর , তালসারি, সহ এগরা ও কাথি এলাকায় চলতে দেখা যাবে । সোমবার সকালে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার দিঘা ডিপোয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় এই বাসের। তবে এই বাস চলাচলের ক্ষেত্রে প্রয়োজন চার্জিং স্টেশান পরিবহন দপ্তর সূত্রের খবর আপাতত সৈকত শহর দীঘা এলাকায় একটি চার্জিং স্টেশান গড়ে তোলা হয়েছে।

 

রাজ্যের পরিবহন দপ্তরের উদ্যেগেকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। দিঘা যাত্রাপথ আরও আনন্দময় হয়ে উঠল ভ্রমন পিপাসুদের কাছে। এছাড়া এই বাসে আরামদায়ক যাত্রা, তুলনায় ভাড়াও সাধারণের আয়ত্ত্বের মধ্যেই থাকবে। পাশাপাশি  শিল্প শহর হলদিয়া ও পর্যটন কেন্দ্র দিঘায় পরিবেশ বান্ধব যানবাহন চলাচলের উপর বিশেষ গুরুত্ব দিয়েছে রাজ্যের পরিবহণ দফতর। এই বাস পুরোপুরি ভাবে পরিবেশ বান্ধব ও শীততাপ নিয়ন্ত্রিত। স্বল্প ভাড়ার মাধ্যেমে এই বাসে যাতায়াত করতে পারবেন সাধারন মানুষ। আজ থেকে আনুষ্ঠানিক ভাবে সৈকত শহর দিঘাতে এই বাসের শুভ উদ্বোধন হল।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট