নাগরিকত্ব বিলের সংশোধনীর প্রতিবাদে গত কয়েকদিন থেকেই অগ্নিগর্ভ অসম।


শুক্রবার,১৩/১২/২০১৯
479

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

অসমঃ  তীব্র বিরোধিতার মাঝেই সোমবার লোকসভায় এবং বুধবার রাজ্যসভায় পাশ হয়ে যায় নাগরিকত্ব সংশোধনী বিল।নাগরিকত্ব সংশোধনী বিলে স্বাক্ষর করলেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার সরকারিভাবে রামনাথ কোবিন্দ বিলে স্বাক্ষর করে এটিকে আইনে পরিণত করলেন। অসম সহ ত্রিপুরা, মেঘালয় এর মত রাজ্যগুলিতে এই বিলের প্রতিবাদে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন এলাকার সাধারন মানুষ। বেশ কয়েক দিন ধরে অগ্নিগর্ভ হয়ে উঠেছে পরিস্থিতি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতিমধ্যেই টুইটারে অসমবাসীর উদ্দেশে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

সূত্রের খবর বৃহস্পতিবার সন্ধ্যায় কারফু উপেক্ষা করে রাজধানী গুয়াহাটিতে বিক্ষোভ দেখানোর চেষ্টা করেন বিক্ষোভকারীরা। এছাড়া সকালে শহরের ৪টি স্থানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ বাধে। এর পরে শহরের নিরাপত্তা আরও জোরদার করা হয়। দিনভর বিক্ষোভ মিছিলে উত্তাল অসম ত্রিপুরা সহ বিস্তির্ন এলাকা। পরিস্থিতি স্বাভাবিক করতে অসমে ৫ কলাম সেনা মোতায়েন করা হয়েছে।

 

এছাড়া ত্রিপুরায় ২ কলাম সেনা মোতায়েন করা হয়েছে। গুয়াহাটি এবং ডিব্রুগড়ে ইতোমধ্যে জারি হয়েছে ১৪৪ ধারা।এদিকে, বিক্ষোভের আঁচ অসমের গণ্ডি পেরিয়ে পৌঁছে গিয়েছে মেঘালয়েও। বৃহস্পতিবার শিলং জুড়ে বিক্ষোভ দেখান স্থানীয়রা।সূত্রের খবর এয়ার ইন্ডিয়ার তরফে কলকাতা থেকে ডিব্রুগড়গামী একটি বিমান বাতিল করা হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট