নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন প্রান্তে দফায় দফায় শুরু হয় বিক্ষোভ, রেল-সড়ক অবরোধ।


শনিবার,১৪/১২/২০১৯
299

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ শুক্রবারের পর শনিবারেও অবস্থার কোন পরিবর্তন হল না। নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজ্যের সর্বত্র অশান্তির আঁচ ছড়িয়ে পড়েছে। শুধু তাই নয় বিক্ষোভমুখী জনতা এদিন পথে নেমে রাস্তা অবরোধ করে। এছাড়া শুক্রবার  হাওড়া, উলুবেড়িয়া, খড়দাহ সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বহু মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে পথে নামতে দেখা যায়। বেলডাঙার বড়ুয়া মোড়ে চৌত্রিশ নম্বর জাতীয় সড়ক অবরোধ করা হয়। বহরমপুরের ভাকুড়ী মোড়েও টায়ার জ্বালিয়ে অবরোধ। জেলার পাশাপাশি বিক্ষোভ প্রতিবাদ অবরোধের ছবি কলকাতাতেও। হাওড়া ও মুর্শিদাবাদ সহ জেলার বিভিন্ন প্রান্তে রাস্তার মাঝে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করতে দেখা যায়। ।

 

 

শনিবার সকাল থেকেই নাগরিকত্ব সংশোধনী বিলের  প্রতিবাদ দেখা যায় রাজ্যের বিভিন্ন অংশে। উত্তর ২৪ পরগনার নৈহাটি ও হাসনাবাদ শাখায় ট্রেন অবরোধ করে বিক্ষোভকারীরা। ৩৪ নম্বর জাতীয় সড়কে অবরোধের জেরে আমডাঙায় ব্যাপক যানজট সৃষ্টি হয়েছে।শুক্রবার দুপুর থেকেই ৬ নম্বর জাতীয় সড়কে পথ অবরোধ করে সাধারন মানুষ, এরপর নাগরিকত্ব বিলের প্রতিবাদে হাওড়া, উলুবেড়িয়া ও বেলডাঙ্গা স্টেশন চত্বর গুলিতে মুহুর্তের মধ্যে তা ভয়ঙ্কর আকার নেয়।

 

 

এছাড়া প্রতিবাদী জনতা রেললাইনের মাঝখানে আগুন জ্বালিয়ে প্রতিবাদ করে। যার ফলে ব্যাহত হয় ট্রেন চলাচল। এছাড়া স্টেশন চত্বরে ভাঙচুর এর খবর শোনা যায় । সবমিলিয়ে অসমের আঁচ এবার বাংলাতেও। যদিও বাংলার বিশিষ্ট জনদের একাংশ শান্তির আবেদন জানিয়েছেন। শান্তিপুর্ন উপায়ে পথে নামার আবেদন জানিয়েছেন তারা। সাহিত্যিক থেকে নাট্য  ব্যাক্তিত্ব সকলের কথার মধ্যে দিয়ে শান্তির বার্তা উঠে এসেছে এদিন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট