সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)-এর প্রতিবাদে রবিবারও বিক্ষোভে তেতে উঠল ভাঙড়


রবিবার,১৫/১২/২০১৯
342

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

ভাঙড় ঃ কোথাও পথ অবরোধ, কোথাও রাস্তায় টায়ার জ্বালিয়ে, আজ বিক্ষোভ দেখাতে দেখা যায় ভাঙড়ের পোলেরহাটে। আজ সকাল থেকেই টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয়রা। পরিস্থিতি মুহুর্তের মধ্যে ভয়ানক আকার ধারন করে। এছাড়া রাস্তার মাঝখানে টায়ার জ্বালিয়ে দিয়ে বিক্ষোভ দেখান স্থানীয়রা ,কিছু ক্ষনের জন্য যান চলাচল ব্যাহত হয়। বিপর্যস্ত হয়ে পড়ে পরিষেবা।

 

কার্যত ভয়ংকর পরিস্থিতি তৈরি হয় এলাকা জুড়ে। নতুন নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলনের জেরে শনিবারের পর রবিবারও সকাল থেকে প্রায় গোটা রাজ্য জুড়েই ভোগান্তিতে সাধারণ মানুষ। বেলা যত বেড়েছে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে শান্তির বার্তা জানিয়েছে বিশিষ্ট জনেরা। এছাড়া শান্তিপূর্ণ ভাবে আন্দোলনের অনুরোধ জানিয়েছেন রাজ্যের বুদ্ধিজীবিদের একাংশ ।

 

রবিবার সকালে মুরারই হিয়াতননগরে টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করা হয় দীর্ঘক্ষণ। একই ঘটনা ঘটে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জেও। সেখানেও টায়ার জ্বালিয়ে অবরোধ করা হয়। দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকতে হয় সাধারণ মানুষকে। বীরভূমের জাতীয় সড়কের ওপর টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়। নাগরিকত্ব সংশোধনি আইনের প্রতিবাদে আজ বিক্ষোভ দেখাতে শুরু করেন সাধারন মানুষ পোলেরহাটের বিস্তির্ন অঞ্চলে।

 

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদের প্রথমে নাটাপুকুর –পোলেরহাট এর সংযোগস্থল পথ অবরোধ করে স্থানীয়রা। এরপর স্থানীয়রা পোলেরহাট রোডের মাঝখানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে সাধারন মানুষ। মুহুর্তের মধ্যে অগ্নিগর্ভের চেহারা নেয় বিস্তির্ন অঞ্চল। শুধু তাই নয়, রবিবারও শিয়ালদহ, হাওড়া ও কলকাতা স্টেশন থেকে একাধিক দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। যার ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট