আজ রেডরোড –জোড়াসাঁকোয় মিছিল


সোমবার,১৬/১২/২০১৯
333

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ আজ সংশোধনী আইনের প্রতিবাদে  রেডরোড –জোড়াসাঁকোয় মিছিল। শুক্রবার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন মিছিলে হাঁটবেন তিনি। সোমবার দুপুর ১টায় বাবাসাহেব ভীমরাও আম্বেদকরের মূর্তিতে জমায়েত হয়ে গান্ধীমূর্তির পাদদেশ হয়ে মিছিল যায় জোড়াসাঁকো ঠাকুরবাড়ি পর্যন্ত। বাংলায় জাতীয় নাগরিকত্বপঞ্জী করতে দেবেন না এছাড়া বাংলায় এন আর সি হচ্ছে না একথা পুর্বেই জানিয়ে দিয়েছিলেন তিনি।  আজ সংশোধনী আইনের প্রতিবাদে  পথে নামলেন তিনি।

 

রেডরোড –জোড়াসাঁকোয় মিছিলে হাঁটতে দেখা গেল মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মিছিলে যোগ দেওয়া কর্মী-সমর্থকদের তিনি অহিংস পথে আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়ার ডাক দেন। শপথবাক্য পাঠ করিয়ে তিনি বলেন, ‘‘সম্প্রীতির ঐতিহ্য বজায় রেখে পথে নামুন। এই নাগরিকত্ব আইন মানছি না।’’এছাড়া মিছিলের উপর  কলকাতা পুলিশের তরফে রয়েছে আটোসাটো নিরাপত্তা। এছাড়া সিসিটিভির মাধ্যমে মিছিলের উপর কড়া নজর রাখছে প্রশাসনিক আধিকারিকরা। আজকের মিছিলে পা মিলিয়েছেন হাজার হাজার সাধারন মানুষ।

 

যাঁরা গণতান্ত্রিক পথে নাগরিকত্ব আইনের প্রতিবাদ করছেন, তাঁদের সকলকেই আজ, সোমবার থেকে তৃণমূলের ডাকা মিছিলে যোগ দেওয়ার আহ্বানও জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কলকাতার রাজপথে প্রতিবাদ মিছিলে সামিল হয়েছে বহু সাধারন মানুষ। এই মিছিলে দুইধারে বহু মানুষ সমাবেত হয়েছেন। আজ CAA বিরোধিতায় পথে নেমেছেন মুখ্যমন্ত্রী। কাউকে বাংলা ছাড়তে দেব না একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকত্ব আইনের প্রতিবাদে আজ কলকাতায় মিছিলে সামিল হয়েছেন বহু সাধারন মানুষ। মিছিলে যাতে কোন ভাবেই কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে কড়া নজর রেখেছে প্রশাসন।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট