নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ জানিয়ে আজ মঙ্গলবার ফের রাজপথে নামলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।


মঙ্গলবার,১৭/১২/২০১৯
380

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ আজ ফের রাজপথে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়।মঙ্গলবার একই ইস্যুতে যাদবপুর এইট-বি স্ট্যান্ড থেকে ভবানীপুরের যদুবাবুর বাজার পর্যন্ত মিছিল করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নাগরিকত্ব আইন- এন আর সি প্রতিবাদের আজ মঙ্গলবার রাজপথে নামলেন মুখ্যমন্ত্রী। তাঁর নেতৃত্বে এ দিন দুপুর ১টা নাগাদ যাদবপুরের ৮বি বাসস্ট্যান্ড থেকে মিছিল শুরু হয়, যা গিয়ে শেষ হবে ভবানীপুরের যদুবাবুর বাজারে। এছাড়া আজ দ্বিতীয় দিনের মিছিলে আজ পা মেলাতে দেখা গেল বহু সাধারন মানুষকে।

 

এ দিনের মিছিলে উপস্থিত রয়েছেন যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী এবং বসিরহাটের সাংসদ নুসরত জাহানও। প্রথম দিনের মত আজকের মিছিলে শামিল হয়েছেন হাজার হাজার সাধারন মানুষ। কার্যত জনসমুদ্রে পরিনত হয়েছে আজকের মিছিল। এছাড়া কোনরকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় সেদিকে কড়া নজর রাখছে প্রশাসন। এছাড়া আজকের মিছিলে যোগ দিয়েছেন বহু মানুষ। প্রথম দিনের পর আজকের মিছিলে হাজার হাজার মানুষ যোগ দিয়েছেন। শুক্রবারই মিছিলের কর্মসূচি জানিয়ে দেন তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

সেইমতই, আজ, মঙ্গলবার দক্ষিণ কলকাতায় যাদবপুর 8B থেকে যদুবাবুর বাজার পর্যন্ত মিছিল।আজ মিছিল শুরুর আগে শপথবাক্য পাঠ করালেন সকলকে। এর পর শঙ্খধ্বনি দিয়ে মিছিলের মঙ্গলযাত্রা শুরু করলেন তিনি। তাঁর কথায়, “সারা ভারত জ্বলছে, কিন্তু দেশ বিভাজন করতে দেব না।  বাংলায় সংশোধিত নাগরিকত্ব আইন হবে না। এখানে জাতীয় নাগরিক পঞ্জি করতে দেব না। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে মঙ্গলবার ফের পথে নামলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট