নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আজ ফের রাজপথে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


মঙ্গলবার,১৭/১২/২০১৯
1206

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ আজ প্রতিবাদ মিছিলের দ্বিতীয় দিন ।আজকের প্রতিবাদ মিছিলে শামিল হয়েছেন বহু সাধারন মানুষ। আজ যাদবপুর ৮বি বাসস্ট্যন্ড থেকে শুরু হয়েছিল আজকের মিছিল। মিছিল শুরু হতেই ধীরে ধীরে সাধারন মানুষ যোগ দিতে শুরু করেন এই মিছিলে। নাগরিকত্ব আইনের প্রতিবাদে আজকের এই মিছিল। প্রথম দিনের পর আজকের মিছিলেও হাঁটতে দেখা গেল বহু সাধারন মানুষদের।

আজ মিছিল শুরুর আগে শপথবাক্য পাঠ করালেন সকলকে। এর পর শঙ্খধ্বনি দিয়ে মিছিলের মঙ্গলযাত্রা শুরু করলেন তিনি। এ দিন যাদবপুরে পৌঁছে তিনি বলেন, সংবিধান মেনে সবকিছু করতে হয়। সংখ্যার জোরে আইন পাশ করানো যায়না, কাউকে বাংলা ছাড়তে দেব না।

এদিন আন্দোলন মঞ্চ থেকে ফের শান্তির বার্তাই দিয়েছেন নেত্রী। তাঁর কথায়, বাংলায় সংশোধিত নাগরিকত্ব আইন হবে না। এখানে জাতীয় নাগরিক পঞ্জি করতে দেব না। মিছিলে মমতার সঙ্গে ছিলেন বসিরহাটের সাংসদ নুসরত জাহান, যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী, অভিনেতা সোহম চক্রবর্তী, পরিচালক গৌতম ঘোষ প্রমুখ। বেলা ১টায় যাদবপুরে প্রথমে শপথবাক্য পাঠ করান মমতা। তারপরে উলুধ্বনির মধ্যে দিয়ে শুরু হয় মিছিল। গোলপার্ক, গড়িয়াহাট, রাসবিহারী হয়ে যদুবাবুর বাজারে এসে শেষ হয় মিছিল।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট