বড় দিনের অপেক্ষায় শহরবাসী।


বৃহস্পতিবার,১৯/১২/২০১৯
531

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ বঙ্গে শীতের দাপুটে ইনিংস শুরু হয়েছে ইতিমধ্যে। ভোর হতেই আজ কুয়াশার চাদরে মুড়েছিল তিলোত্তমা কলকাতা।  সাথে শহর জুড়ে বইছে ঝোড়ো হাওয়া। জানা যাচ্ছে বুধবারই জেলার দিকে বহু জায়গায় তাপমাত্রা ১৫ ডিগ্রির নীচে নেমে যায়। এই প্রবণতা বজায় থাকবে গোটা সপ্তাহজুড়ে। শীতের এই ঝোড়ো ব্যাটিং আজ, বৃহস্পতিবার সহ আগামী কয়েকদিন ধরে চলবে।  হাওয়া অফিস জানাচ্ছে উত্তুরে হাওয়ায় এখন আর কোন বাধা নেই । বিহার উত্তর প্রদেশ সহ উত্তর পশ্চিমের রাজ্যগুলিতে পরিস্থিতি-র জেরেই সপ্তাহান্তে পারদ আরও নামবে।

 

অর্থাৎ রাজ্যে শীতের দাপুটে ইনিংস প্রত্যাক্ষ করবে শহরবাসী।আসছে বড়দিন বড়দিনের আনন্দ অন্য বড় উৎসবের থেকে কোনও অংশে কম নয়। পার্ক স্ট্রিট-নিউ মার্কেটে বড়দিন উৎসব ঘিরে প্রতি বছর সাজ সাজ রব লক্ষ্যে করা যায়। আনন্দ উদযাপনে কেকের বিকল্প নেই। অতিথি আপ্যায়নেও চাই কেক। বড়দিনের বিশেষ আকর্ষণ এর কেন্দ্রবিন্দুতে থাকে কেক।

 

প্রতিবছর শহরে কেকের দোকান গুলিতে কেক কিনতে উপছে পরে ক্রেতাদের লাইন । এছাড়া এই সময় বিভিন্ন ধরনের কেকের দেখা পাওয়া যায় শহরের বিভিন্ন দোকানগুলিতে। বড়দিনের সময় উৎসবের মেজাজে থাকে কলকাতার পার্ক স্ট্রিট চত্বর। আলো, ক্রিসমাস ট্রি-র শোভায় রোজকারের চেনা পার্কস্ট্রিট চত্বর কার্যত মায়াবী রূপ নেয়। সবমিলিয়ে বড় দিনের অপেক্ষায় শহরবাসী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট