উত্তপ্রদেশের বহু জায়গায় বন্ধ ইন্টারনেট


শুক্রবার,২০/১২/২০১৯
226

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

উত্তপ্রদেশ:

গতকাল বৃহস্পতিবার উত্তরপ্রদেশ সহ বেঙ্গালুরু , লখনঊতে নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল হয়ে পরে। সাধারন মানুষ লখনঊ এর রাজপথে নেমে প্রতিবাদ জানায়। এছাড়া বেশ কিছু জায়গায় পুলিশের সাথে জনতার খন্ড যুদ্ধ বাঁধে, নাগরিকত্ব আইনের প্রতিবাদে রনক্ষেত্রের চেহারা নেয় লখনঊ। উত্তরপ্রদেশের সম্ভলেও আক্রান্ত হয়েছে থানা। জ্বালানো হয়েছে সরকারি বাস। বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। এছাড়া মেঙ্গালুরুতে বিক্ষোভের আঁচ ছড়িয়ে পরে,সেখানেও অনেকে শান্তিপুর্ন ভাবে প্রতিবাদ জানান সাধারন মানুষ। উত্তর প্রদেশের একাধিক শহরে ইতিমধ্যে বন্ধ কড়া হয়েছে ইন্টারনেট পরিষেবা।

 

নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত দেশ জুড়ে। এছাড়া গতকাল বিক্ষোভকারীরা কয়েকটি মোটরবাইক ও গাড়িতে আগুন ধরিয়ে দেয়। সাম্ভাল এলাকায় জ্বালিয়ে দেওয়া হয় সরকারি বাস। মুহুর্তেই অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। সূত্রের খবর বেঙ্গালুরুতে মহাত্মা গান্ধীর পোস্টার হাতে মিছিলে নামা ইতিহাসবিদ রামচন্দ্র গুহকে টেনেহিঁচড়ে আটক করে তোলা হয় পুলিশ ভ্যানে। দেশে কি স্বৈরতন্ত্র চলছে ? প্রশ্ন তোলেন ইতিহাসবিদ রামচন্দ্র গুহ।

 

নাগরিকত্ব আইনের প্রতিবাদে হেনস্তার শিকার বিশিষ্ট ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। তবে এই ঘটনার পর নিন্দায় সরব হয়েছেন বিদ্বজনেরা। নিন্দায় সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নাগরিকত্ব আইনের প্রতিবাদ চলছে দেশ জুড়ে। সূত্রের খবর শান্তিপুর্ন ভাবে মিছিলে নেমেছিলেন ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। তবে এরপর তাকে হেনস্থার শিকার হতে হয়। এই ঘটনার প্রতিবাদে নিন্দায় সরব হয়েছেন বিশিষ্টজনেরা ।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট