হাড়কাঁপানো ঠান্ডায় জবুথবু শহর কলকাতা


শুক্রবার,২০/১২/২০১৯
365

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ আজ মরশুমের শীতলতম দিন। এক ধাক্কায় পারদ নামল বেশ অনেকটাই। হাড় কাঁপানো ঠান্ডায় জবুথবু রাজ্যবাসী। শুধু শহর কলকাতা নয় জেলা জুড়ে নেমেছে তাপ মাত্রার পারদ। প্রবল ঠাণ্ডায় আগুন পোহাচ্ছে উত্তর ২৪ পরগনা ও দক্ষিন ২৪ পরগনা সহ একাধিক জেলার মানুষজন । আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ৬-৭ ডিগ্রিতে নেমে যেতে পারে।

 

কলকাতা ও সংলগ্ন এলাকায় তা ১০ ডিগ্রির আশপাশে থাকবে। কলকাতায় এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে প্রায় তিন ডিগ্রি কম।শুক্রবার মরসুমের শীতলতম দিন। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে তিন ডিগ্রি কম।বুধবার রাত থেকেই ঠান্ডায় কাঁপতে শুরু করেছে গোটা রাজ্য। শীতের এই দাপুটে ইনিংস সপ্তাহের বাকিদিনগুলিতেও অব্যাহত থাকবে এমনই পুর্বাভাস দিচ্ছে আবহাওয়া দপ্তর।

 

হুগলি, নদিয়া ও মুর্শিদাবাদ। দার্জিলং-সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও শৈত্যপ্রবাহের সতর্কতা জারি হয়েছে। শহরে শীতের দাপুটে ইনিংস শুরু হয়েছে ইতিমধ্যে । ডিসেম্বরের মাঝামাঝি শহরে এল শীত। শহর সহ বিভিন্ন জেলায় একই ছবি। কোথাও কোথাও এই শীতের হাত থেকে রেহাই পেতে আগুন পোহাচ্ছে রাজ্যবাসী।

 

ভোর হতেই কুয়াশার চাদরে ঢেকেছিল শহর কলকাতা, বেলা বাড়তেই উত্তরে হাওয়ার দাপট বেড়েছে। গরম পোশাকে অফিসমুখি হয়েছে কলকাতাবাসী।  শহরে শীতের চেনা ছবি। সাথে পাল্লা দিয়ে নামছে পারদ। হাড় কাঁপানো ঠান্ডা জমিয়ে উপভোগ করছে রাজ্যাবাসী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট